×

সারাদেশ

পার্বতীপুরে এলজিইডির মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ১০:৫০ এএম

পার্বতীপুরে এলজিইডির মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্বোধন

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় নিয়ন্ত্রন ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে। ইট, খোয়া, পাথর ও বালুর মান নিয়ন্ত্রণের ল্যাবরেটরি টেস্ট এখন পার্বতীপুরেই করা যাবে।

গত বৃহস্পতিবার পার্বতীপুরসহ সারাদেশে উপজেলা পর্যায়ে এলজিইডির ২৬০টি মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির ভার্চুয়ালি উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি।

বেলা ১১ টার দিকে মন্ত্রীর পক্ষে পার্বতীপুর উপজেলা মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি উদ্বোধন করে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল মোমেনিন মোমিন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকসানা বারী রুকু, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোঃ আহসান হাবিব, মধ্যপাড়া বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুল হাই প্রমুখ।

উপজেলা প্রকৌশলী মোঃ আহসান হাবিব জানান- সারাদেশে এলজিইডির ২৬০টি মান নিয়ন্ত্রণ ল্যাবরেটিরর ভার্চুয়ালি উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। এরমধ্যে পার্বতীপুরসহ ৩৮টি মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরিতে প্রয়োজনীয় ইক্যুপমেন্ট (যন্ত্রাংশ) সরবরাহ করা হয়েছে।

এখন থেকে ইট, খোয়া, পাথর ও বালুর ১৪টি টেষ্ট এই ল্যাবরেটরিতে করে মান যাচাই করা হবে। দিনাজপুর জেলার ১৩ উপজেলার মধ্যে একমাত্র পার্বতীপুরে এলজিইডির মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App