×

সারাদেশ

নড়িয়ায় বেদখল হওয়া পাঁচ একর সরকারি খাস জমি উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৯:৩২ পিএম

নড়িয়ায় বেদখল হওয়া পাঁচ একর সরকারি খাস জমি উদ্ধার

ছবি: ভোরের কাগজ

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ও কেদারপুর ইউনিয়ন থেকে সরকারি ১নং খাস খতিয়ানের বেদখল হওয়া পাঁচ একর জমি উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত এর নির্বাহী ম্যজিস্ট্রেট নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ।

এছাড়াও কার্তিকপুর ন্যাশনাল ব্রিকস অবৈধভাবে নদীর মাটি কেটে ইটভাটায় ব্যবহার করা ও সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে ব্যবহার করায় ১ লাখ টাকা এবং ডিঙ্গামানিক ইউনিয়নে অবৈধভাবে খাল ভরাট করায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে নড়িয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি মো. পারভেজ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সহকারি কমিশনার ভূমি মো. পারভেজ বলেন, ‘জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সরকারি খাস জমি উদ্ধার ও খাল ভরাটমুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়। আজ দুপুরে ডিঙ্গামানিক ইউনিয়নের করণহোগলা মৌজায় ১নং সরকারি খাস খতিয়ানের সাড়ে ৪ একর ও কেদারপুর ইউনিয়নের মজিদ শাহ দরবার শরীফের পাশের প্লটের কেদারপুর মৌজায় আধা একরসহ মোট ৫ একর বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধার করা হয়। সরকারের পক্ষে জেলা প্রশাসক শরীয়তপুর দখল নিশ্চিত করতে সরকারি সাইন বোর্ডও স্থাপন করা হয়েছে।

এ ছাড়াও অবৈধভাবে নদীর মাটি কেটে ইটভাটায় ব্যবহারের দায়ে কার্তিকপুর ন্যাশনাল ব্রিকস’র মালিক আজাহার মাদবরকে এক লাখ টাকা এবং সরকারি খাল অবৈধ ভরাটের দায়ে ডিঙ্গামানিক ইউনিয়নে হারুন অর রশীদ নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। সরকারি জমি উদ্ধার ও পরিবেশ সংরক্ষণে এ অভিযান আগামীতেও চলবে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App