×

সারাদেশ

পঞ্চগড়ে বিএসটিআই’র অভিযানে ফিলিং স্টেশন বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৫:০৭ পিএম

পঞ্চগড়ে বিএসটিআই’র অভিযানে ফিলিং স্টেশন বন্ধ

ছবি: ভোরের কাগজ

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় পরিমাপে কম তেল দেয়ার অপরাধে মেসার্স জান্নাতুন মাওয়া নামে একটি ফিলিং স্টেশনের তেল কার্যক্রম সাময়িক বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে উপজেলার ভাউলাগঞ্জ ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে এই অভিযান পরিচালনা করে ওই ফিলিং স্টেশনের তেল বিক্রি কার্যক্রম বন্ধ ঘোষণা করেন রংপুর বিএসটিআই‘র বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি) আজিজুল হাকিম।

এসময় রংপুর বিএসটিআই‘র বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী আহসান হাবীব, জান্নাতুন মাওয়া ফিলিং স্টেশনের ম্যানেজার চিত্র রায় সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অভিযান সূত্রে জানা যায়, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ বাজারের মেসার্স জান্নাতুন মাওয়া নামে একটি ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করেন রংপুর বিএসটিআই‘র বিভাগীয় কার্যালয়ের প্রতিনিধি দল। ওই ফিলিং স্টেশন কর্তৃপক্ষ গ্রাহকদের ডিজেল, পেট্রোল ও অকেটেন সরবরাহের সময় নিয়মিতই প্রতি ১০০ লিটারে দুই লিটার কম দিয়ে আসছিল। যা প্রতারণার শামিল। এমন ত্রুটি পাওয়ার পরে ওই ফিলিং স্টেশনের তেল বিক্রি কার্যক্রম সাময়িক বন্ধ করে দেয়া হয়।

রেজাউল করিম নামে এক হাল চাষাবাদ ট্রাক্টর মালিক বলেন, আমি নিয়মিতই এই পাম্পে তেল নিয়ে আসছিলাম। শুনলাম এরা নাকি লিটারে ১০০ থেকে ২০০ গ্রাম তেল কম দিতো। তাহলে এরা আমাকে কি পরিমাণে ঠকিয়েছে। এদের যেন চরম শাস্তি হয় সে দাবীই জানাই সরকারের কাছে।

শাহিনুর রহমান নামে এক মোটরসাইকেল চালক বলেন, এই পাম্প মালিক এর আগে সার কেলেংকারীতে জড়িত থাকার অপরাধে শাস্তির মুখোমুখি হয়েছিল। এখন তারা তেলে পরিমাণে কম দিচ্ছে।

রংপুর বিএসটিআই‘র বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি) আজিজুল হাকিম বলেন, মাওয়া ফিলিং স্টেশনের বিরুদ্ধে জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ার সত্যতা পাওয়া গেছে। পরে আমরা তাদের তেল বিক্রি বন্ধ করে দিয়েছি। এই সংক্রান্ত আমার স্বাক্ষরিত একটি নোটিশ জনস্বার্থে সাঁটিয়ে দেওয়া হয়েছে। এখন যদি তারা আমাদের কাছে আবেদন করে তাহলে আমরা তাদের পাম্পে গিয়ে মেশিনারীজ পরীক্ষা নিরীক্ষা করে আবারো তেল বিক্রির অনুমতি দিবো। আগামীতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App