×

সারাদেশ

তেঁতুলিয়ায় তিন ব্যক্তির কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ১২:১২ পিএম

তেঁতুলিয়ায় তিন ব্যক্তির কারাদণ্ড

ছবি: তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাণিজ্যিক প্রাণকেন্দ্র শালবাহান বাজারের সাথে তিন ইউনিয়নবাসীর সড়কপথে যোগাযোগের একমাত্র ডাহুক নদীর উপর নির্মিত ব্রিজটি এখন প্রায় ঝুকিপূর্ণ। কতিপয় অসাধু পাথর ব্যবসায়ী অবৈধভাবে দীর্ঘদিন যাবত শালবাহান ইউনিয়নের কালিতলা বালাবাড়ি ডাহুক নদীর ব্রিজের নিচ এলাকায় বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করে আসছিল।

এমন অভিযোগের ভিত্তিতে সোমবার (২৯ মে) দুপুরে শালবাহান ইউনিয়নের কালিতলা বালাবাড়ি এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে ডাহুক নদীর কালিতলা ব্রিজ সংলগ্ন স্থান হতে রাস্তা ও ব্রিজের ক্ষতিসাধন করে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করাকালীন সময়ে ঘটনাস্থল হতে তিন ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃতদের তাৎক্ষণিক বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক মোবাইল কোর্টের মাধ্যমে ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হারাদিঘী গ্রামের হবিবর রহমানের ছেলে হাফিজার রহমান (২৭), সরকারপাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে খাদেমুল ইসলাম (২৫), ডাহুকগুচ্ছগ্রামের মোস্তফা কামালের ছেলে আবু তাহের (২০)। এছাড়াও ঘটনাস্থল হতে পাথর ও বালু বোঝাই ৩টি ট্রলি জব্দ করা হয়।

অভিযান পরিচালনা সময় শালবাহান ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম, তেঁতুলিয়া মডেল থানার এএসআই আসিফ সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, রাষ্ট্রের ক্ষতিসাধন করে এমন অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App