×

সারাদেশ

খাগড়াছড়িতে হত্যা মামলায় বাবা ও ৬ ছেলের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৯:৩০ এএম

খাগড়াছড়িতে হত্যা মামলায় বাবা ও ৬ ছেলের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির রামগড় উপজেলায় ভূমি বিরোধের জেরে নুুরুল হক প্রকাশ হকি কোম্পানি নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা মামলায় একই পরিবারের ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ডের রায় দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিনের আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- রামগড়ের লালছড়ির মৃত সিরাজুল হকের ছেলে মিজানুর রহমান এবং মিজানুর রহমানের ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছার। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. রাসেল পলাতক রয়েছেন। বাকি সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার তথ্যমতে, ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভূমি বিরোধের জেরে রামগড়ের খাগড়াবিল বাজারে আসার সময় দণ্ডপ্রাপ্তরা নুরুল হকের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রামে চিকিৎসার জন্য নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে মামলা দায়ের করেন।

পিপি বিধান কানুনগো জানান, ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ। নিহতের পরিবার রায় বাস্তবায়নের দাবি জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App