×

সারাদেশ

আরিফের সঙ্গে দেখা করলেন আনোয়ারুজ্জামান ও বাবুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৮:৪৪ এএম

আরিফের সঙ্গে দেখা করলেন আনোয়ারুজ্জামান ও বাবুল

ছবি: সংগৃহীত

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। গত রবিবার হঠাৎ করে আরিফুল হক চৌধুরীর সঙ্গে দেখা করতে তার বাসভবনে যান আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এ নিয়ে দিনভর নগরজুড়ে নানা আলোচনার পর মধ্যরাতে একইভাবে মেয়রের বাসভবনে গিয়ে উপস্থিত হন জাতীয় পার্টির (জাপা) মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

বর্তমান মেয়র আরিফের সঙ্গে এ দুই মেয়র প্রার্থীর সাক্ষাৎকে সিলেটের রাজনীতির সৌন্দর্য্য বলে মন্তব্য করেছেন নানা শ্রেণি পেশার মানুষ। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। বিশেষ করে আনোয়ারুজ্জামান চৌধুরীকে একজন নিরহংকারী ও ভদ্র রাজনীতিক হিসেবে মন্তব্য করে কেউ কেউ লিখেছেন, ‘এমনিতে তাকে যথেষ্ট বিনয়ী হিসাবে জানেন কাছের লোকজন। নেতাকর্মীদের সম্মান দিতে জানেন। দলীয় মনোনয়ন পাওয়ার আগে অনেক নেতাই ছিলেন তার প্রতিদ্ব›দ্বী। কিন্তু তবু কখনোই তার সৌজন্যতাবোধ নিয়ে কেউ প্রশ্ন তোলার সুযোগ পাননি। সবাই তাকে সৎ যোগ্য জনপ্রিয় ও দলের জন্য ত্যাগী নেতা বলে অভিহিত করেছেন বিভিন্ন সভায়। আনোয়ারুজ্জামান চৌধুরীর সৌজন্যবোধের পরিচয় আগেও পেয়েছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। পেলেন আবারো।’

গত রবিবার বেলা ১১টার দিকে হঠাৎ মেয়রের বাসায় উপস্থিত হয়ে চমকে দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোযারুজ্জামান চৌধুরী। তাও আবার একা নয়, সস্ত্রীক। বেলা ১১টার দিকে এ সময় নিজের কুমারপাড়ার বাসায় আনোয়ারুজ্জামান চৌধুরীকে স্বাগত জানান মেয়র আরিফুল হক চৌধুরী। কুশল বিনিময় শেষে দুজন একান্ত আলাপচারিতায় মেতে উঠেন।

দুই নেতার ঘনিষ্ঠ একাধিক সূত্র জানিয়েছে, একান্ত আলরাপচারিতায় তারা সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে কথা বলেছেন। কথা হয়েছে সমস্যাগুলো সমাধানের উপায় নিয়েও। আনোয়ারুজ্জামান চৌধুরী নিজের জন্য দোয়া সমর্থন ও সহযোগিতা চেয়েছেন। আর সিলেট সিটি করপোরেশনের টানা দুই মেয়াদের মেয়র আরিফুল হক চৌধুরী তার অভিজ্ঞতার আলোকে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন।

এরপর রবিবার মধ্যরাতে দলের নেতাদের নিয়ে নগরীর কুমারপাড়ায় মেয়রের বাসায় যান জাতীয় পার্টির মেয়র প্রার্থী বাবুল। এ সময় মেয়র আরিফ ও তার স্ত্রী সামা হক চৌধুরী জাপা নেতাদের স্বাগত জানান। পরে তারা সিসিক নির্বাচনসহ সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা বলেন।

প্রার্থিতা ফেরাতে ৩ মেয়র ১০ কাউন্সিলর প্রার্থীর আপিল : সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন ৩ মেয়র ও ১০ কাউন্সিলর প্রার্থী। গতকাল সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত এই ১৩ প্রার্থীর আপিলের খবর পাওয়া গেছে। এর আগে গত ২৫ মে ১১ জন মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। একই সঙ্গে সংরক্ষিত কাউন্সিলর পদে পাঁচজন ও সাধারণ কাউন্সিলর পদে ছয়জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার আপিলের শুনানি অনুষ্ঠিত হবে। মেয়র পদে প্রার্থিতা ফিরে পেতে যারা আপিল করেছেন তারা হলেন- মোহাম্মদ আব্দুল মান্নান খান, মৌলানা জাহিদ উদ্দিন চৌধুরী ও মো. শাহ্জাহান মিয়া। তারা সবাই স্বতন্ত্র প্রার্থী। এদিকে সংরক্ষিত কাউন্সিলর পদে ২নং সংরক্ষিত আসনের প্রার্থী জুমানা আক্তার জুঁই, ৩নং সংরক্ষিত আসনের প্রার্থী শ্যামলী সরকার, ৪নং সংরক্ষিত আসনের প্রার্থী তাহমিনা বেগম, ৫নং সংরক্ষিত আসনের প্রার্থী আয়না বেগম ও ৬নং সংরক্ষিত আসনের প্রার্থী কামরুন নাহার চৌধুরী প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন ২৮নং ওয়ার্ডে মো. ফখরুল ইসলাম, ৩৩নং ওয়ার্ডে আবু সাদেক মোহাম্মদ, খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪নং ওয়ার্ডে মাওলানা মো. রফিকুল ইসলাম ও ৩৯নং ওয়ার্ডে মো. শাহাবউদ্দীন লাল। এখন পর্যন্ত মেয়র পদে বৈধ প্রার্থী আছেন ছয় জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, জাকের পার্টির প্রার্থী মো. জহিরুল আলম, মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র) ও মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র)।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১ জুন। প্রতীক বরাদ্দ ২ জুন। ২১ জুন ভোটগ্রহণ। এবার ৪২টি সাধারণ ওয়ার্ডে ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App