×

সারাদেশ

উন্নয়নের চিত্র তুলে ধরা সাংবাদিকদের দায়িত্ব 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৮:৫৮ এএম

উন্নয়নের চিত্র তুলে ধরা সাংবাদিকদের দায়িত্ব 

ছবি: সংগৃহীত

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, লেখনির মাধ্যমে খুলনার উন্নয়নের চিত্র তুলে ধরা সাংবাদিকদের দায়িত্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দলীয় মনোনয়ন দিয়ে আমাকে খুলনার মানুষের সেবা করার দায়িত্ব দিয়েছিলেন। আমি সেটা সম্পূর্ণ পালন করেছি। গতকাল সোমবার বিকালে স্বাধীনতা সাংবাদিক নির্বাচন কমিটির নেতৃাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, দীর্ঘ ৫ বছরে নগরীতে ব্যাপক উন্নয়ন করেছি। নির্বাচনে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছি। এখনো উন্নয়নের কাজ চলমান রয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো তাকে মেয়র নির্বাতিত করার আহ্বান জানান তালুকদার আব্দুল খালেক।

তিনি আরো বলেন, সুষ্ঠু ও পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার মধ্য দিয়ে খুলনাকে স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব নগরী হিসেবে গড়ে তোলা হবে। খুলনা মহানগরী ইতোমধ্যে বিশ্বের ৫ টি শহরের মধ্যে অন্যতম স্বাস্থ্যসম্মত নগরী অর্থাৎ হেলদি সিটি হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। এই ঘোষণাকে স্থায়ীকরণের জন্য নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা অত্যন্ত জরুরি। তিনি আরো বলেন, বর্জ্য ব্যবস্থাপনা, পয়:নিষ্কাশন ও জলাবদ্ধতা নিরসনে ইতোমধ্যে নগরীতে ড্রেন এবং স্যুয়ারেজের কাজ চলছে। যা অল্প সময়ের মধ্যেই পরিপূর্ণভাবে সম্পন্ন হবে। ইনশাল্লাহ আগামী মেয়াদের মধ্যেই খুলনা হবে বিশ্বের অন্যতম সৌন্দর্যের নগরী।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তাদের লিখনির মাধ্যমে সাধারণ মানুষের কাছে উপস্থাপন করার জন্য সাংবাদিকদের প্রতিও আহ্বান জানান মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি এস এম জাহিদ হোসেন, আবু হাসান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সাবেক সভাপতি মাহাবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, পূর্বাঞ্চল সম্পাদক মো. হোসেন সনি, ওয়াহিদুজ্জামান বুলু, শেখ মো. সেলিম,তরিকুল ইসলাম ডালিম, রিংটোন মণ্ডল।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলামের নাম-নিশানা মুছে দিতে একটি চক্র উঠেপড়ে লেগেছে। স্বাধীনতার ৫২ বছর পরও দেশের স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন থাকতে হয়। দুর্নীতিবাজদের বর্জন করে রাষ্ট্রে আলেম সমাজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। দেশের চলমান পরিস্থিতিতে ওলামায়ে কেরামের করণীয় শীর্ষক আলোচনা সভায় গতকাল সোমবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশ এখন ক্লান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষ খুব কষ্টে জীবনযাপন করছে। কোথাও মানুষের নিরাপত্তা নেই, এমনকি মানুষের কথা বলার স্বাধীনতা পর্যন্ত নেই। দেশ এখন দুর্নীতিতে সয়লাব। দেশকে দুর্নীতিমুক্ত করতে, মানুষের স্বাধীনতা নিশ্চিত করতে প্রয়োজন ইসলামী শাসন ব্যবস্থার। সর্বস্তরের ওলামায়ে কেরামদের ঐক্যবদ্ধভাবে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। কেবলমাত্র ইসলাম প্রতিষ্ঠিত হলেই দেশে শান্তিশৃঙ্খলা ফিরে আসবে। তাই সর্বস্তরের ওলামায়ে কেরামদের ঐক্য এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নায়েবে আমির ও খুলনা মহানগর সভাপতি আসন্ন কেসিসি নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত হাতপাখার মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুশতাক আহমাদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App