×

সারাদেশ

ট্যাক্স ও বাড়ি ভাড়া নিয়ন্ত্রণের আশ্বাস আউয়ালের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৩, ০২:১৯ পিএম

ট্যাক্স ও বাড়ি ভাড়া নিয়ন্ত্রণের আশ্বাস আউয়ালের
ট্যাক্স ও বাড়ি ভাড়া নিয়ন্ত্রণের আশ্বাস আউয়ালের

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির ও দলের মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, নির্বাচিত হতে পারলে নগরবাসীর হোল্ডিং ট্যাক্স ও বাড়ি ভাড়া নিয়ন্ত্রণে আনা হবে। গতকাল শুক্রবার নগরীর ১, ১৬ ও ১৮নং ওয়ার্ডে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

আব্দুল আউয়াল বলেন, বিগত দিনে যারা মেয়রের দায়িত্ব পালন করেছেন তাদের অস্বাভাবিক ট্যাক্স নির্ধারণের কারণে খুলনা সিটি করপোরেশনে বসবাসকারীরা বিরক্ত। হোল্ডিং ট্যাক্স ও বাড়ি ভাড়া বাড়ার বিষয়ে তিনি বলেন, খুলনা নগরীর বেশ কিছু এলাকা সিটি করপোরেশন আওতাভুক্ত হলেও জনগণের কোনো নাগরিক সুবিধা বাড়েনি। সম্পদ ও সেবা না বাড়লেও ট্যাক্সের বোঝা ঠিকই বেড়েছে। অবস্থার পরিবর্তনে হাতপাখা প্রতীকে ভোট দেয়ার জন্য নগরবাসীর প্রতি তিনি আহ্বান জানান। খুলনা সিটি করপোরেশনের অবস্থার বিষয়ে তিনি বলেন, পরিকল্পনার অভাব ছিল। সিটি করপোরেশনের মোট আয়তনের অর্ধেকের বেশি অনুন্নত এলাকা। যেখানে কোনো নাগরিক সুবিধা নেই। এমনকি শিল্প কারখানাও নেই।

সব এলাকার ট্যাক্স নির্ধারণ নিয়ে আব্দুল আউয়াল আরো বলেন, বাসা ভাড়া সাশ্রয়ী করতে বাড়ির মালিকদের ওপর হোল্ডিং ট্যাক্স ৩০% কমানো হবে এবং ভাড়া সাশ্রয়ী করতে বাড়িওয়ালা এবং ভাড়াটিয়াদের নিয়ে একটি পৃথক কমিটি গঠন করা হবে। হাতপাখা মার্কায় ভোট দিয়ে তাকে নির্বাচিত করা হলে হোল্ডিং ট্যাক্স যৌক্তিক পর্যায়ে নিয়ে আনবেন বলে ভোটারদের প্রতিশ্রুতি দেন তিনি।

এ সময় ওয়ার্ড নেতারা ও দলের কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী মুফতি ইমরান হুসাইন, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, অর্থ সমন্বয়কারী আবু গালিব, সহসমন্বয়কারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, নুরুজ্জামান বাবুল মুনির শেখ, আলাউদ্দিন, সহমিডিয়া সমন্বয়ক এম এ সাদী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে সভা-সমাবেশ আর ভোটারদের সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী আলহাজ তালুকদার আব্দুল খালেক। গতকাল দুপুরে নগরীর ৩০নং ওয়ার্ডে চানমারী বাজার জামে মসজিদে জুমার নামাজ আদায় করে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময়ের মাধ্যমে দিনের কর্মকাণ্ড শুরু করেন তিনি। বিকাল ৫টায় খুলনা আইনজীবী সমিতির সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

অন্যদিকে খুলনা সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান মুশফিকের মনোনয়নপত্র অবৈধ হওয়ায় গতকাল তিনি রিটার্নিং কর্মকর্তা মো আলাউদ্দীনের দপ্তর থেকে অভিযোগপত্র তুলেছেন। আজ শনিবার খুলনা বিভাগীয় কমিশনারের দপ্তরে আপিলের আবেদনপত্র জমা দেবেন স্বতন্ত্র এই মেয়র প্রার্থী। তার মনোনয়নপত্র বাতিল হওয়ার পরও গতকাল শুক্রবার সকাল থেকে তিনি নগরীর বিভিন্ন এলাকার ভোটারদের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। মুশফিকের দাবি, খুলনাবাসী তাকে বিপুল ভোটে মেয়র পদে জয়লাভ করাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App