×

সারাদেশ

মোরেলগঞ্জে বেড়েছে চেতনানাশক স্প্রে করে সর্বস্ব লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ০৩:১৪ পিএম

মোরেলগঞ্জে বেড়েছে চেতনানাশক স্প্রে করে সর্বস্ব লুট

ছবি: মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে চেতনানাশক স্প্রে ব্যবহার পরিবারের সবাইকে অজ্ঞান করে লুটের ঘটনা ঘটেই চলছে। দুর্ধর্ষ এই দুর্বৃত্তরা মাসের পর মাস ধরে মোরেলগঞ্জে এমন ঘটনা ঘটিয়েই চলছে। চলতি বছরের ৫ জানুয়ারি থেকে চলতি মে মাসের এ পর্যন্ত কমপক্ষে ৩৫টি বাড়িতে এই পদ্ধতিতে অজ্ঞান করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়েছে। এ সব ঘটনায় আক্রান্ত পরিবারগুলো তাদের জোটানো সহায় সম্বল হারিয়ে সর্বশান্ত হয়ে যাচ্ছে।

সর্বশেষ গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন বাবুল হাওলাদারের বাড়িতে একটি ঘটনা ঘটে। রাতের খাবার খাওয়ার পরে গৃহকর্তা বাবুল হাওলাদার (৫২), তার স্ত্রী লিলি বেগম (৪৩) ও ছেলে তানভীর (১৮) অজ্ঞান হয়ে ঘরের মধ্যে পড়ে থাকে। এ সুযোগে ওই দুর্বৃত্তরা ঘরে তিন দিক থেকে ৩ টি সিঁদ কেটে ঘরের ৩ বারান্দায় প্রবেশ করে নগদ টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়া তথ্যমতে, চলতি বছরের ১৬ জানুয়ারি হতে এ পর্যন্ত ১৪টি বাড়িতে চেতনানাশক স্প্রেতে আহত হয়ে নারী ও শিশুসহ ৩৫ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। অজ্ঞান করে চুরি বা লুটের এমন ধারাবাহিকতা চলতে থাকায় আতঙ্কে দিন কাটছে গোটা মোরেলগঞ্জবাসীর।

পুলিশের চোখ ফাঁকি দিয়ে এসব ঘটনা ঘটিয়েই চলেছে এসব অজ্ঞতা পার্টি। ফলে পুলিশ আজ অবধি কাউকে আটক করতে পারেনি। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগ দায়ের করার পরামর্শ দেন। তবে ক্ষতিগ্রস্তরা থানায় এসে সুনির্দিষ্ট তথ্য দিতে সক্ষম না হওয়ায় পুলিশের কাছে এ অপরাধ নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে অনেকটা।

এ সম্পর্কে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, রাতভর থানা পুলিশ দায়িত্ব পালন করে। বড় এলাকা হওয়ায় সর্বত্র নজর দেয়া সম্ভব হয় না। যে সব ঘটনা ঘটেছে সে বিষয়ে পুলিশ তৎপর আছে। কেউ মামলা করতে রাজি হয় না। তবুও সাধ্য অনুযায়ী নিয়ন্ত্রণের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App