×

সারাদেশ

নৌকার বিজয় নিশ্চিতে ঐক্যবদ্ধ হতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ১১:০৪ এএম

নৌকার বিজয় নিশ্চিতে ঐক্যবদ্ধ হতে হবে

ছবি: ভোরের কাগজ

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, নৌকার বিজয়কে সুনিশ্চিত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। বিএনপি-জামায়াত যেন জনগণকে বিভ্রান্তু করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারে না।

গতকাল শনিবার রাতে দলীয় কার্যালয়ে খুলনা মহানগর যুবলীগের জরুরি বর্ধিত সভায় তিনি এ সব কথা বলেন। তিনি আরো বলেন, সব নেতাকর্মী যদি ঐক্যবদ্ধ থাকে, তাহলে জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার বিজয়কে কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। যুবসমাজ সক্রিয় থাকলে আমরা নগরীর প্রতিটি ঘরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে তুলে ধরতে পারব। মনে রাখতে হবে রাজনীতি মানে জনকল্যাণ। জনগণের পাশে থাকলে, সেবা করলে জনগণ সেই কাজের প্রতিদান দেবে। সংগঠনের সব স্তরের নেতাকর্মীদের জনমুখী কার্যক্রম নিয়ে মানুষের কাছে থাকতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের কথা মানুষের মাঝে বলতে হবে। সাধারণ মানুষের পাশে থেকে তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইতে হবে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক, বাঙালি জাতিস্বত্তার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক, শেখ হাসিনার প্রতীক। এই প্রতীককে জয়লাভ করার জন্য ঘরে ঘরে যেতে হবে। মানুষ যাতে আবারো স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করে সে লক্ষ্যে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পাশে থেকে নৌকা প্রতীককে বিজয়ী করতে কাজ করার জন্য যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই বর্ষিয়ান নেতা।

মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মহানগর আওয়ামী লীগ নেতা শ্যামল সিংহ রায়, মুন্সি মো. মাহাবুব আলম সোহাগ, এস এম আকিল উদ্দিন, যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, রোজী ইসলাম নদী, মো. আল আমিন উকিল, মো. আবুল হোসেন, শেখ মো. আলী, অভিজিৎ চক্রবর্তী দেবু, কাবির পাঠান, তাজুল ইসলাম, মোস্তফা শিকদার, কাজী ইব্রাহিম মার্শাল, জুয়েল হাসান দিপু, মহিদুল ইসলাম মিলন, মশিউর রহমান সুমন, মেহেদী হাসান মোড়ল, কে এম শাহীন হাসান, ইয়াসিন আরাফাত, মো. রাশেদুল ইসলাম রাশেদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড যুবলীগের নেতারা। এর আগে বিকাল ৫টায় তালুকদার আব্দুল খালেক সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেন।

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মেয়র প্রার্থী ও দলের নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আব্দুল আউয়াল বলেছেন, এ নির্বাচনে কোনো অবস্থাতেই ভোট ডাকাতি করতে দেয়া হবে না। এজন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীদের সতর্কভাবে মাঠে কাজ করতে হবে। গতকাল শনিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর উদ্যোগে মতবিনিময় সভায় এ সব কথা বলেন তিনি। দলের নায়েবে আমির আরো বলেন, সিটি করপোরেশন নির্বাচনে যদি কোনো কারচুপি করা হয় তাহলে জনগনকে সঙ্গে নিয়ে প্রয়োজনে সরকার পতনের ডাক দেয়া হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের নগর সহসভাপতি মুফতি আমানউল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, শেখ হাসান ওবায়দুল করিম, মো. আবু গালিব, মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App