×

সারাদেশ

আনোয়ারুজ্জামানের পক্ষে ভোট চাইলেন জাপার ইয়াহ্ইয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ১০:৫০ এএম

আনোয়ারুজ্জামানের পক্ষে ভোট চাইলেন জাপার ইয়াহ্ইয়া

ছবি: সংগৃহীত

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে ভোট চেয়েছেন সংসদের বিরোধী দল জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। তবে দলের ভাইস চেয়ারম্যানের এমন আচরণে নাখোশ সিলেট সিটিতে জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। ইয়াহ্ইয়ার বিরুদ্ধে দলের চেয়ারম্যানের কাছে নালিশও করেছেন তিনি। বিষয়টি নিয়ে সিলেট জাতীয় পার্টিতে ক্ষোভ বিরাজ করছে।

গত শুক্রবার রাতে সিলেট নগরের ১৮ নম্বর ওয়ার্ডে আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে আয়োজিত একটি মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত হয়ে নৌকার পক্ষে ভোট চান সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী। এরপর থেকেই বিষয়টি নিয়ে সিলেট জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এ প্রসঙ্গে গতকাল শনিবার নজরুল ইসলাম বাবুল বলেন, ইয়াহ্ইয়া চৌধুরীকে বিভিন্ন সময় আমার কর্মসূচিতে আমন্ত্রণ জানিয়েছি। কিন্তু তিনি আমার সঙ্গে আসেননি। অথচ গতকাল (গত শুক্রবার) আওয়ামী লীগের প্রার্থীর সভায় অংশ নিয়ে তিনি তার পক্ষে ভোট চেয়েছেন। দলের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি কিছুতেই এমনটি করতে পারেন না। দলীয় শৃঙ্খলাবিরোধী তার এসব কর্মকাণ্ডের ছবি ও ভিডিও ফুটেজ আমি দলের চেয়ারম্যান ও মহাসচিবের কাছে পাঠিয়েছি। তারা ইয়াহ্ইয়া চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবেন বলে আমি আশা করি।

দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ইয়াহ্ইয়া চৌধুরী। তবে গত নির্বাচনে তিনি প্রার্থী হয়ে জামানত হারান। গত নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীও ছিলেন। তাদের দুজনের বাড়ি একই এলাকায়। গত শুক্রবার রাতে নগরের ১৮ নম্বর ওয়ার্ডের ঝেরঝেরি পাড়ায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইয়াহ্ইয়া চৌধুরী।

আহমেদ জোলকারনাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, দল মত নির্বিশেষে নৌকার বিজয় সুনিশ্চিত করে সিলেটের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামানকে বিজয়ী করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, আনোয়ারুজ্জামান একজন ভালো মনের মানুষ। দীর্ঘদিন থেকে আমি তাকে চিনি। তিনি নগরবাসীর উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর। আগামী ২১ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানাই।

এ প্রসঙ্গে গতকাল শনিবার দুপুরে ইয়াহ্ইয়া চৌধুরী বলেন, এটা কোন দলীয় প্রোগ্রাম ছিল না। এলাকাবাসী এটি আয়োজন করেছিল। সেখানে বিভিন্ন দলের লোকজনই ছিলেন। এলাকার একজন বাসিন্দা হিসেবেই আমি সেখানে গিয়েছি। তবে কারো পক্ষে ভোট চাইনি।

প্রসঙ্গত, আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন। গতকাল শনিবার পর্যন্ত মেয়র পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ ইসলামী আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এবং তিন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান ও সামছুন নুর তালুকদার। সিলেটে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলটির মহানগর শাখার আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তবে তিনি গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App