×

সারাদেশ

খুলনাকে স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়তে কাজ করছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ১১:০৫ এএম

খুলনাকে স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়তে কাজ করছি

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে আমরা স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। করোনা মহামারি আমাদের কিছুটা পিছিয়ে দিলেও তা পুষিয়ে নিতে নগরজুড়ে কাজ চলছে। চলমান কাজ শিগগিরই শেষ হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র বিশ্বস্বাস্থ্য সংস্থা কর্তৃক খুলনাকে হেলদি সিটি প্রকল্পে অন্তর্ভুক্তির প্রসঙ্গ তুলে ধরে বলেন, বর্জ্যকে সম্পদে পরিণত করার জন্য একাধিক প্রকল্পের কাজ চলছে। প্রকল্পগুলো বাস্তবায়িত হলে খুলনা এক স্বাস্থ্যকর সমৃদ্ধ নগরীতে পরিণত হবে। গতকাল সোমবার দুপুরে নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদের সদস্যদের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের উন্নয়নের জন্য তার বিকল্প নেই। দেশে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবার তাকে প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, একটি দল দেশে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে। তাদের গণতান্ত্রিক উপায়ে প্রতিহত করতে হবে।

তত্ত্বাবধায়ক সরকারের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, সংবিধান সম্মত না হওয়ায় সর্বোচ্চ আদালত যে বিধান বাতিল করেছে তা ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই। তিনি আরো বলেন, খুলনাকে আমরা স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক মো. সারওয়ার জাহানের পরিচালনায় সভায় উপদেষ্টা প্রফেসর ড. ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশীষ কুমার দাস, আইন ডিসিপ্লিনের ডিন ড. মো. ওয়ালিউল হাসনাত, অধ্যাপক ড. তানজিল সওকত, অধ্যাপক ড. নৃপেন্দ্র নাথ বিশ্বাস, অধ্যাপক ড. মো. দুলাল হোসেন, অধ্যাপক ড. উৎপল কুমার কর্মকার, ড. আয়েশা আশরাফ, অধ্যাপক ড. শ্রাবন্তী দেবসহ সংগঠনের সর্বস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সিটি মেয়র নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে রেডক্রিসেন্ট সোসাইটি খুলনা সিটি ইউনিট ও জেলা ইউনিটের কর্মকর্তা এবং সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। সিটি ইউনিটের সেক্রেটারি মল্লিক আবিদ হোসেন কবিরের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা ইউনিটের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, ভাইস চেয়ারম্যান জোবায়ের আহমেদ খান জবা, সিটি ইউনিটের সদস্য এডভোকেট মো. আইয়ুব আলী শেখ, মো. জাহাঙ্গীর হোসেন, মো. শফিকুর রহমান পলাশ, জেলা ইউনিটের সদস্য মো. ফরিদ আহমেদ, জয়ন্ত রাণী সরকার, কর্মকর্তা মো. মঈনুল ইসলাম পলাশ ও মো. তরিকুল ইসলামসহ যুব ইউনিটের সদস্যরা সভায় বক্তৃতা করেন।

সকাল ১০টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক কেসিসির তত্ত্বাবধানে পরিচালিত সূর্যের হাসি নেটওয়ার্ক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এদিকে কেসিসির নির্বাচনে সব আলেম-ওলামাকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী ও দলের নায়েবে আমির হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। সোমবার খুলনা নগরীর বিভিন্ন আলেমের সঙ্গে তিনি দিনব্যাপী কুশল বিনিময়কালে এ আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App