×

সারাদেশ

নীলফামারীতে ৬ মাসে ৮৬৩ মামলার নিষ্পত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০৭:৩৭ পিএম

নীলফামারীতে ৬ মাসে ৮৬৩ মামলার নিষ্পত্তি

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান

৬ মাসে ২৩৫ জন ভুক্তভোগী উদ্ধার ৮৬৩টি নারী ও শিশু নির্যাতন মামলা নিষ্পত্তি

গত ৬ মাসে নীলফামারীর ৬ উপজেলার বিভিন্ন থানায় দীর্ঘদিন ধরে চলমান থাকা প্রায় ১ হাজারটি নারী ও শিশু নির্যাতন মামলা নিষ্পত্তি করেছেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম)। এই সময়ে উদ্ধার করা হয়েছে ২৩৫ জন ভিকটিম। শুধু তাই নয়, এ জেলায় যোগদানের পর থেকেই আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির চিত্রও পাল্টে দিয়েছেন তিনি।

নীলফামারী পুলিশ সুপারের কার্যালয়ের রেকর্ড অনুযায়ী, গেল ৬ মাসে ধর্ষণ মামলায় ৬৫ জন, যৌতুকের জন্য নির্যাতন মামলায় ৫৩ জনসহ অন্যান্য বিভিন্ন নারী ও শিশু নির্যাতন মামলায় মোট ৮৬ জন আসামিকে গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করে বিভিন্ন থানায় দীর্ঘদিন ধরে চলমান মোট ৮৬৩টি নারী ও শিশু নির্যাতন মামলা নিষ্পত্তি করা হয়। এছাড়াও বাল্য বিবাহ, আত্মহত্যা ও মাদকের কুফলসহ জনগণের দোড়গোড়ায় পুলিশী সেবা পৌঁছে দিতে জেলার ৬ উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ৩০ হাজার বিট/কমিউনিটি পুলিশিং বৈঠক করে জনগণের মধ্যে গণসচেতনতা বৃদ্ধি করা হয়েছে।

জানতে চাইলে, নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) ভোরের কাগজকে বলেন, মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই স্লোগানকে সামনে রেখে জনগণের দোড়গোড়ায় পুলিশী সেবাকে পৌঁছে দেয়া, আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করাসহ বাল্য বিবাহ, আত্মহত্যা ও মাদকের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে পুলিশ প্রশাসন। গেল ৬ মাসে ২৩৫ জন ভিকটিমকে উদ্ধার করে পরিবারের জিম্মায় প্রদান সাপেক্ষে নীলফামারী জেলার ৬ উপজেলার বিভিন্ন থানায় দীর্ঘদিন ধরে চলমান থাকা ৮৬৩টি নারী ও শিশু নির্যাতন মামলা নিষ্পত্তি করা হয়েছে।

তবে, বর্তমান পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান নীলফামারী জেলায় যোগদানের পর থেকেই শুধু মাত্র আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির চিত্রই পাল্টে দেননি, করেছেন নীলফামারী শহর যানজট মুক্ত। পুলিশ প্রশাসনের এমন প্রশংসামূলক কার্যক্রম চলমান থাকলে, আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমেই উন্নতিসাধন করবে বলে মনে করছেন এ জেলার মানুষজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App