×

সারাদেশ

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা জাপার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৩, ০৪:০৫ পিএম

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা জাপার

ছবি: ভোরের কাগজ

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে পরিস্থিতি যেমনই হোক, শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। শনিবার (৬ মে) বেলা সাড়ে ১১টায় নগরীর গণকপাড়া মোড়ে দলটির কার্যালয়ে নির্বাচন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাপা মনোনীত মেয়রপ্রার্থী সাইফুল ইসলাম স্বপন এ ঘোষণা দেন।

এ সময় সাইফুল ইসলাম স্বপন বলেন, জাতীয় পার্টি একটি গণতান্ত্রিক ও নির্বাচনমুখী দল। প্রতিষ্ঠাকাল থেকেই জাতীয় পার্টি স্থানীয় এবং জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচনে অংশগ্রহণ করে আসছে। তারই ধারাবাহিতায় রাসিক নির্বাচনে আমাদের অংশগ্রহণ। এ ভোটকে কেন্দ্র করে মহানগর ও জেলা কমিটির নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ। সুতরাং, আমরা ভোট বর্জন কিংবা প্রার্থীতা প্রত্যাহার করব না।

তিনি বলেন, এ সিটি নিয়ে আমার কিছু পরিকল্পনা রয়েছে, যা পরবর্তীতে নির্বাচনী ইশতেহারের তুলে ধরা হবে। তবে আমার নির্বাচনী ইশতেহারে অগ্রাধিকার থাকবে সকল প্রকার নাগরিক সুবিধা। যেমন-মশা নিধন, সুপেয় পানির ব্যবস্থা, পরিস্কার- পরিচ্ছন্নতা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পরিবেশের উন্নয়ন, ফুটপাত দখলমুক্ত করে জনগণের চলাচলের ব্যবস্থা করা ইত্যাদি। এছাড়া বালুদস্যুদের হাত থেকে পদ্মা নদীকে রক্ষা করা, পুকুর ভরাট বন্ধ করে জলাশয় সংরক্ষণ করা, শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন, শিল্পায়ন ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা, টেন্ডারসহ সিটিতে যেসব অনিয়ম-দুর্নীতি আছে তা বন্ধ করা ইত্যাদি।

সুষ্ঠু নির্বাচন প্রশ্নে জাপার এ মেয়রপ্রার্থী বলেন, সরকার এবার অন্তত সুষ্ঠু ভোট করবে- এটা আমাদের বিশ্বাস। বিভিন্ন জায়গায় নক করে দেখেছি, যেহেতু সামনে জাতীয় নির্বাচন আছে সেটাকে ডেভেলপ করতে হলে বহির্বিশ্বকে দেখাতে হবে যে, আমরা ফেয়ার ইলেকশন করছি। যদি ফেয়ার ইলেকশন না হয় তাহলে জাতীয় নির্বাচনে একটা বিশৃঙ্খলা সৃষ্টি হবে। সেই হিসেবে আমার বিশ্বাস যে সরকার এটা ফেয়ার ইলেকশন করার চেষ্টা করবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- দলটির চেয়ারম্যানের উপদেষ্টা রাহাত হোসেন, মহানগর কমিটির সদস্য সচিব ওয়াসিউর রহমান দোলন, যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মিন্টু, জেলা কমিটির আহ্বায়ক অধ্যাপক আবুল হোসেন, সদস্য সচিব সামসুদ্দিন রেন্টু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App