×

সারাদেশ

৩০ বছর পালিয়ে থাকার পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৩, ০৬:৩৩ পিএম

৩০ বছর পালিয়ে থাকার পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

ছাগলনাইয়ায় বড় ভাইকে হত্যার ঘটনার মামলায় পলাতক আসামি আবুল খায়েরকে ৩০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (৩ মে) চট্টগ্রাম জেলার পটিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

সে ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ বল্লভপুর গ্রামের অলি আহাম্মদের পুত্র।

জানা যায়, ১৯৯৩ সালের ২৭ জুন সম্পত্তির ভাগ-বন্টন নিয়ে ঝগড়ার এক পর্যায়ে আসামি আবুল খায়ের ও আব্দুল কাদের তাদের বড় ভাই আবু তাহেরকে ধারালো দা দিয়ে নির্মমভাবে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। হাসপাতালে নেয়ার পথেই মৃত্যু হয় আবু তাহেরর। এ ঘটনায় নিহত ভিকটিমের বোন আমেনা বেগম বাদি হয়ে ছাগলনাইয়া থানায় আবুল খায়েরকে ১ নং ও আব্দুল কাদেরকে ২ নং আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং ০৫; তারিখ: ২৭/০৬/১৯৯৩।

পুলিশ সূত্রে জানা যায়, আবুল খায়ের ও আব্দুল কাদেরের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারকার্য শুরু হয়। বিচারকার্য চলাকালীন সময়ে আসামিরা জামিনে গিয়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামিদের অনুপস্থিতিতে ভিকটিম আবু তাহেরকে হত্যার দায়ে আবুল খায়ের ও আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। ৩০ বছর পলাতক থাকার পর আবুল খায়েরকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। পরবর্তীতে আবুল খায়েরকে ছাগলনাইয়া থানায় হস্তান্তর করা হয়।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় জানান, আসামি আবুল খায়েরকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App