×

সারাদেশ

টেকনাফে ফের বিজিবির অভিযানে মাদক চোরাকারবারি আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০২:৪৬ পিএম

টেকনাফে ফের বিজিবির অভিযানে মাদক চোরাকারবারি আটক

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৩ হাজার পিস ইয়াবা ২০ কেজি সুতার জালসহ ১ মাদক চোরাকারবারিকে আটক করেছে। বুধবার বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি যথাযথভাবে বাস্তবায়নে মাঠ পর্যায়ে বিজিবি'র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ৩ মে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অভিযানে এক মাদক পাচারকারী সহ ১ কেজি ১৩২ ক্রিস্টাল মেথ আইস, ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২০ কেজি সুতার জাল এবং ১টি কাঠের নৌকা উদ্ধার করা হয়।

রাতে গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) জানতে পারে হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এই খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা তাৎক্ষনিকভাবে ওই এলাকায় বেড়ীবাঁধে গোপনে কৌশলগত অবস্থান নেয়। গভীর রাতে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মায়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে এবং নৌকাটিকে চ্যালেঞ্জ করে। চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি টহলদল এ সময় মোঃ রিফাত প্রকাশ বিলা (২১) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। তাহার পিতার নাম মোঃ সামছুল আলম। সে টেকনাফ থানা দিন ফুলের ডেইল গ্রামের বাসিন্দা।

তার অপর সহযোগী রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে মাছ ধরার জালের ভিতরে লুকিয়ে রাখ অবস্থায় ১টি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে এক কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল ম্যাথ আইস, তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিসহ ২০ কেজি সুতার জাল জব্দ করা হয়।উল্লেখ্য, আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, সুতার জাল এবং নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App