×

সারাদেশ

ঈশ্বরগঞ্জে শতবর্ষী গাছ নামমাত্র মূল্যে বিক্রি, জনমনে ক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০১:০১ পিএম

ঈশ্বরগঞ্জে শতবর্ষী গাছ নামমাত্র মূল্যে বিক্রি, জনমনে ক্ষোভ

ছবি: ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নামমাত্র মূল্যে সরকারি গাছ বিক্রি করায় জনমনে অসন্তোষ দেখা দিয়েছে।

জানা যায়, উপজেলা পরিষদ চত্ত্বরে সওজের জায়গায় শতবর্ষী একটি রেন্ট্রিসহ ২১টি গাছ ১ লাখ ৭০ হাজার টাকায় বিক্রি করে মঙ্গলবার উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন থেকে ওই গাছ ক্রয় করেন সাবেক কমিশনার আব্দুল হোসেন। পরে তিনি তাৎক্ষণিক উপজেলা কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আজিজের কাছে ৩ লক্ষ ৮০ হাজার টাকায় বিক্রি করেন। বেচাকেনার বিষয়টি ক্রেতা ও বিক্রেতার সাথে কথা বলে নিশ্চিত হওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেসবুক আইডিতে গতমাসের ২৯ তারিখে একটি নিলাম বিজ্ঞপ্তি পোষ্ট করেন। বিজ্ঞপ্তিতে দেখা যায়, মরা, ঝড়ে উপছে পড়া, বিনষ্ট যুগ্য ২১টি গাছ নিলামে বিক্রি করা হবে। কিন্তু নিলামে বিক্রি হয় মরা গাছের সাথে একটি শতবর্ষী তাজা সবুজ রেন্ট্রি গাছ। এ সম্পর্কে ইউএনও হাফিজা জেসমিন জানান, সরকারি নিয়ম অনুযায়ী গাছ নিলামে বিক্রি করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ ও স্থানীয় একাধিক ব্যক্তি জানান, হাজারো পাখির কলরবে মুখরিত থাকে গাছটি। এছাড়াও প্রতিদিন বিভিন্ন ইউনিয়ন থেকে উপজেলা পরিষদে সেবা নিতে আসা শতশত মানুষ এ গাছটির ছায়ায় আশ্রয় নেয়। এ গাছটি কাটা হলে শতবর্ষের একটি ঐতিহ্য বিলীন হয়ে যাবে।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী বিজয় বসাকের সাথে কথা হলে তিনি জানান, দ্রুত সময়ের মধ্যে আমাদের জায়গা মেপে নির্ধারণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App