×

সারাদেশ

দলিল লেখক ও সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৯:০০ এএম

দলিল লেখক ও সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ছবি: মোরেলগঞ্জ ( বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে কর্মরত দলিল লেখক মো. সুমন হোসেন ও মোরেলগঞ্জ সাব-রেজিস্ট্রার তন্ময় কুমার মন্ডলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার কিসমত বৌলপুর গ্রামের মৃত রবীন্দ্রনাথ মজুমদারের ছেলে পুরোহিত উজ্জ্বল কুমার মজুমদার।

মঙ্গলবার (২ মে) রাত সাড়ে ৮টায় উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পুরোহিত উজ্জ্বল কুমার লিখিত বক্তব্যে জানান, তিনি গত বছর ২২ ডিসেম্বরে ২৫ শতাংশ জমি কবলা রেজিস্ট্রি করার উদ্দেশে দলিল লেখক সুমনের সঙ্গে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে আসলে অফিসার তন্ময় কুমার কাগজে ভুল আছে যা সংশোধন করা প্রয়োজন বলে ফিরিয়ে দেন। কিছুদিন পরে সুমন মোবাইল ফোনযোগে ১ লাখ টাকা খরচ দিলে রেজিস্ট্রি করে দেয়া যাবে বলে জানায়। পরে মঙ্গলবার (২ মে) সুমনকে দাতা ও পরিচিত ব্যক্তিবর্গের সম্মুখে নিরুপায় হয়ে নগদ ৮০ হাজার টাকা দিলে কোনরুপ সংশোধন ছাড়াই ২৫ শতাংশ জমি যার দাতা কমলেশ চক্রবর্তী এবং মায়া চক্রবর্তী মূল্য ৪ লাখ টাকা রেজিস্ট্রি হয়। যার দলিল নং-২০৩৫। বাকি ২০ হাজার টাকার জন্য ওই দলিলের টিকেট আটকে রাখে ওই দলিল লেখক সুমন।

পরে উজ্জ্বল কুমারের পরিচিত স্থানীয় এক ইউপি সদস্যকে জানালে তার হস্তক্ষেপে উক্ত টিকিট ফেরত দেয় সুমন। পরে উজ্জল সঙ্গে থাকা লোকজন নিয়ে দুপুরের খাবার খেতে বারইখালিস্থ মিলনের হোটেলে এলে তখন মোবাইল ফোনে সুমন তাদের অবস্থান জেনে সেখানে এসে তৎক্ষণাৎ বাকি ২০ হাজার টাকা দাবি করে। উজ্জ্বল কুমার দিতে অপরাগতা প্রকাশ করলে দলিল লেখক সুমন জনসম্মুখে উজ্জ্বল কুমারকে মারধর করে। ইতিপূর্বে এ জমির রেজিস্ট্রি বাবদ আরো ১৮ হাজার মোট ৯৮ হাজার টাকা গ্রহণ করে সুমন।

এ ব্যাপারে দলিল লেখক সুমনের কাছে জানতে চাইলে তিনি ৪০ হাজার টাকা গ্রহণের কথা স্বীকার করেন। কিন্তু মারধরের কথা অস্বীকার করেন।

এ ব্যাপারে সাব-রেজিস্ট্রার তন্ময় কুমার মন্ডল জানান, অর্থ গ্রহণের ব্যাপারে তিনি জানেন না।

ইতিপূর্বে ফেরত দেয়া দলিল কিভাবে কোনরুপ সংশোধন ছাড়াই আজ রেজিস্ট্রি হলো কিভাবে এমন প্রশ্নের কোন সদুত্তর তিনি দিতে তিনি ব্যর্থ হলেও লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান বিষয়টি দুঃখজনক বলে জানান। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এর আগে গত ৫ ডিসেম্বর মোরেলগঞ্জ সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগে ভুক্তভোগীরা সংবাদ সম্মেলন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App