×

সারাদেশ

বান্দরবানে শতাধিক চোরাই গরু আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ১১:৩০ এএম

বান্দরবানে শতাধিক চোরাই গরু আটক

ছবি: শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান)

বান্দরবানের পঁচানব্বইটি চোরাই গরু আটক করেছে যৌথ বাহিনী। মঙ্গলবার (২ মে) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বিজিবি। এর আগে সোমবার (১ মে) দুপুর থেকে রাত পর্যন্ত রামু উপজেলার কচ্ছপিয় ইউনিয়ন ও নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে থেকে এসব গরু আটক করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানাযায়, কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাজিরপাড়া, মৌলভীকাটা, বালুবাসা, ছোট জামছড়ি এবং বড় জামছড়ি এলাকা থেকে ৮০টি এবং নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধীনস্থ চাকঢালা বিওপি কর্তৃক অভিযান চালিয়ে ১৫টি গরু আটক করতে সক্ষম হয়।

নাইক্ষ্যংছড়ি জোনের অধিনায়ক (১১ বিজিবি) কমান্ডার লে. কর্নেল মো. রেজাউল করিম জানান, এসব গরু বিভিন্ন সময় নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্ত দিয়ে মায়ানমার থেকে অবৈধভাবে বাংলাদেশে আনা হয়েছিল। বিজিবি নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে এলাকায় চোরাচালান দমনে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরো জানান, চলতি বছরের জানুযারি থেকে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক গবাদী পশু টেন্ডার নিলামের মাধ্যমে প্রায় ১৫ কোটি টাকা সরকারি কোষাগারে জমা করতে সক্ষম হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App