×

সারাদেশ

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ১২:৫৯ পিএম

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১৮

ছবি: সংগৃহীত

গাজীপুর কোনাবাড়তে একটি পোশাক তৈরি কারখানায় গ্যাস লাইন থেকে বিস্ফোরণের ঘটনায় ১৮ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে ।

সোমবার (১ মে) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ি কাশিমপুর মন্ডল গ্রুপের কটন ক্লাব নামে পোশাক তৈরি কারখানায় এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

এদের মধ্যে ১১ জনকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে। তারা হলেন, সবুর আলী (৩৫), ফজলুল হক (৫২), আসলাম সিকদার (২৮), আব্দুল হক (৬০), সোহেল রানা (৩০), আল আমিন গাজী (৩৪), চান মিয়া (৫০), সাহাবুল ইসলাম (৩৫), মো, হৃদয় (১৭), খোকন (৪৫), ফজলুল হক (৫১)।

আর ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন হলেন রফিকুল ইসলাম (৩০), কামাল হোসেন (৫০), আবুল হোসেন (৫৫), আরিফুল ইসলাম (২২), তছির উদ্দিন (৩২), শফিকুল ইসলাম (২৮) ও রাশেদ (৩৪)।

কারখানার ফ্লোর ইনচার্জ মো. শরিফুল ইসলাম জানান, আজ (সোমবার) মে দিবসের জন্য কারখানা বন্ধ ছিল। কিন্তু আগামীকাল (মঙ্গলবার) বিদেশি বায়ার আসার কথা রয়েছে। সে জন্য আজ সকাল থেকে কিছু কর্মচারি ও ক্লিনার নিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন ও ফ্লোর ডেকোরেশনের কাজ চলছিল। কারখানার বাইরের দিকে গ্যাস নিয়ন্ত্রণ কক্ষ রয়েছে। সেখান থেকে গ্যাস লিকেজ হয়ে আগুন ধরে যায়। তখন কর্মচারিরা আগুন নেভানোর চেষ্টা করেন। তখন আবার বিকট শব্দে কক্ষটিতে বিস্ফোরণ হয়। এতে ১৮ দগ্ধ হন।

বার্ন ইনষ্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, এদের মধ্যে সর্বোচ্চ ৩৪ শতাংশ দগ্ধ হয়েছে। তবে কাউকেই শংকামুক্ত বলা যাচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App