×

সারাদেশ

গভীর সমুদ্র হতে ১৯ জন জেলেকে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ১১:১৫ এএম

গভীর সমুদ্র হতে ১৯ জন জেলেকে উদ্ধার

ছবি: ভোরের কাগজ

ফিশিং ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গভীর সমুদ্রে ভাসতে থাকা ১৯ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা। গতকাল শনিবার তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। বিজ্ঞপ্তি

গত ২৩ এপ্রিল এফ ভি ‘সজীব-১’ নামক একটি ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা এলাকা হতে মাছ ধরার উদ্দেশে সমুদ্রে গমন করে। একপর্যায়ে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রণহীন ভাবে গভীর সমুদ্রে ভাসতে থাকে। গত শুক্রবার বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় এলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে প্রশাসনকে অবগত করে। এ সময় গভীর সমুদ্রে নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারেনি জেলেরা।

খবর পেয়ে কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্ট গার্ডের নিয়মিত টহল কার্য অপারেশন সমুদ্র প্রহরায় নিয়োজিত কোস্ট গার্ড জাহাজ মনসুর আলী এর অধিনায়ক ক্যাপ্টেন জুবায়ের শাহীন এর নেতৃত্বে তৎক্ষণাৎ সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। গতকাল শনিবার কক্সবাজার সমূদ্র উপকূল থেকে ২২.৫ নটিকাল মাইল ডাউনে গভীর সমুদ্রে থেকে ফিশিং বোটসহ ১৯ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। অতঃপর জাহাজ কর্তৃক জেলেসহ বোটটিকে কক্সবাজার উপকূলে ফিরিয়ে আনা হয়।

ফিশিং বোটটি উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App