×

সারাদেশ

পাথরঘাটায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৫:০৩ পিএম

পাথরঘাটায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মানববন্ধন

ছবি: পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় কালমেঘা দাখিল মাদ্রাসার প্রধান সুপার জালাল আহম্মেদের নামে দুর্নীতি ও অনিয়মের ৯টি অভিযোগ এনে মানববন্ধন করছে মাদ্রাসা শিক্ষার্থী ও অভিভাবকরা। শিক্ষার্থীরা সুপারের দুর্নীতি ও অনিয়মের তদন্ত পূর্বক বিচারের দাবি জানান।

গতকাল শনিবার বেলা ১০টার সময় মাদ্রসা সংলগ্ন সোনালী বাজারে এ মানববন্ধন করা হয়। তবে তার বিরুদ্ধে সকল অভিযোগ দুই এমপির রাজনৈতিক শিকার বলে তিনি (জালাল আহম্মেদের) দাবী করেন।

মানববন্ধনে বক্তব্যের মাঝে সংশ্লিষ্ঠ ইউপি সদস্য মনির হোসেন জানান, মাদ্রাসায় দু’টি পদে গোপন সার্কুলারের মাধ্যমে নিয়োগ দেয়ার নামে দু’জন আগ্রহী প্রার্থীর কাছ থেকে ১৩ লক্ষ টাকা ঘুষ গ্রহণ করেছেন। তাছাড়া মাদ্রাসা মাঠ ভরাট দেয়ার নামে কাবিখার সাড়ে ১২ মেট্রিক টন চাল কাজ না করে বিক্রির মাধ্যমে টাকা আত্মসাত করেন। এ ছাড়াও আরো দুর্নীতির অভিযোগ তুলে ধরেন বক্তারা।

দাখিল পরিক্ষার্থী আমেনা বেগম বলেন, আমাদের মাদ্রাসায় এ বছর পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান হয়নি। পরে মিষ্টি নিয়ে শিক্ষকদের কাছে বলতে গেলে সুপার আমাদেরকে নাজেহাল করে মাদ্রাসা থেকে বের করে দিয়েছে।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান গোলাম নাসির জানান, মাদ্রাসা সুপার জালাল আহম্মেদের আগেও দুর্নীতির দায়ে এই প্রতিষ্ঠান থেকে একবার বহিষ্কার হয়েছিল। পরে মামলা করে কোর্টের মাধ্যমে চাকরি ফিরে পেয়ে আবার বহাল তবিয়াতে দুর্নীতি করে যাচ্ছে। তার বিরুদ্ধে আমার কাছে অনেক লিখিত অভিযোগ এসেছে। বিষয়টি আইন শৃঙ্খলা সভায় উপস্থাপন করা হয়েছে। ব্যাবস্থা নেয়ার জন্য মাদ্রাসা কমিটিকে বলা হয়েছে।

এ ব্যাপারে মাদ্রাসা ব্যাবস্থাপনা কমিটির সভপতি মো. মতিউর রহমান জানান, সুপার একটু মাথা মোটা এক গোয়ামী লোক। তবে টাকা আত্মসাতের বিষয়টি জানা নাই বলে তিনি জানান।

পাথরঘাটা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, সুপারের বিরুদ্ধে মানববন্ধনের কথা শুনেছি। দুর্নীতির ব্যাপারে কোন অফিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

৯টি অভিযোগে মানববন্ধনের বিষয় সুপার জালাল আহম্মেদ বলেন, এখন পর্যন্ত নিযোগ দেয়া হয়নি। তবে মাঠ ভরাটের আমি সিপিসি মাত্র, সকল কাজ করেছেন সভাপতি। এছাড়া সকল অভিযোগ রাজনৈতিক ও ষড়যন্ত্রমূলক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App