×

সারাদেশ

ডুমুরিয়ায় জোবায়ের ফকিরের অত্যাচারে দিশেহারা একটি পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৩:৩৬ পিএম

ডুমুরিয়ায় জোবায়ের ফকিরের অত্যাচারে দিশেহারা একটি পরিবার

ছবি: ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি

খুলনার ডুমুরিয়ার টিপনা নতুন রাস্তার রমজান ফকির ও তার ছেলে জোবায়ের ফকিরের অত্যাচারে দিশেহারা সাজ্জাদ ফকির ও তার স্বজনরা। জোর করে দখল করা হচ্ছে বাপ-দাদার দখলীয় কয়েক যুগের কবরস্থান। নির্মাণ করা হচ্ছে মার্কেট। প্রতিবাদ করলেই নানা প্রকার হয়রানিমূলক মামলা দেয়া হচ্ছে।

এসব হয়রানি বন্ধের দাবিতে শনিবার (২৯ এপ্রিল) দুপুরে ডুমুরিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন টিপনা নতুন রাস্তার মো. সাজ্জাদ আলী ফকির।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, টিপনা নতুন রাস্তার মোড়ে দক্ষিন পাশে ১২ শতাংশ জমি রয়েছে রমজান ফকির ও সাজ্জাদ ফকিরদের। এর মধ্যে ৭ শতাংশ জমি কবরস্থান উল্লেখ করে বিআরএস জরিপে রেকর্ড হয়েছে সাজ্জাদ ফকিরের নামে আর ৫ শতাংশ জমি রেকর্ড হয়েছে বাগান উল্লেখ করে রমজান ফকিরের নামে। ওই জায়গায় উভয় পরিবারের সদস্যদের দীর্ঘদিন ধরে কবর দেওয়া হচ্ছে। এমনকি রমজান ফকিরের বাবা ও মা এবং দাদা-দাদি, ভাইবোন ও ছেলে মেয়েদের ওখানে কবর দেয়া হয়েছে। ওই কবরস্থানের সামনে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পাশে এখন রমজান ফকির জোর করে মার্কেট নির্মাণ করছেন।

এ ব্যাপারে শান্তিপূর্ণভাবে একাধিকবার সালিসী বৈঠক হলেও রমজান ও তার ছেলে জোবায়ের এবং জামাই শাহিন সরদার (মেম্বর) এসব বৈঠকের কোন সিদ্ধান্ত মানতে রাজি হয়নি। বরং বার বার কাল্পনিক ঘটনা সাজিয়ে হয়রানিমূলক মামলা দিয়ে আসছে। কোন প্রকার ঘটনা না ঘটলেও গত ১৭ এপ্রিল প্রশাসনকে ভুল বুঝিয়ে ৫ জনকে আসামি করে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই হয়রানিমূলক মামলায় সাইফুল্লাহ ও জুয়েল বর্তমানে জেল হাজতে রয়েছেন।

এসব হয়রানি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাজ্জাদ আলী ফকির। এ সময়ে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য শেখ মহাসীন হোসেন, শেখ আব্দুল হান্নান, শেখ মোফাজ্জেল হোসেন, মাহামুদ শেখ, মতিয়ার রহমান গাজী, ফারুক ফকির প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App