×

সারাদেশ

আলফাডাঙ্গায় পৌর কৃষক লীগের মতবিনিময় সভা পণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৭:০৯ পিএম

আলফাডাঙ্গায় পৌর কৃষক লীগের মতবিনিময় সভা পণ্ড

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় দু’পক্ষের দ্বন্দ্বে পৌর কৃষক লীগের মতবিনিময় সভা পণ্ড হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আলফাডাঙ্গা পৌর কৃষক লীগের সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধি করার লক্ষ্যে সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ডা. মো. ইয়াছিন আরাফাতের সঞ্চালনায় একপক্ষ একটি মতবিনিময় সভার আয়োজন করেন। পরবর্তীতে সভা শুরু হলে রফিকুল ইসলাম রাজিব, শাহাজাহান তালুকদার ও নূরউদ্দিন পরাগের নেতৃত্বে অপরপক্ষ সভাস্থলে এসে মতবিনিময় সভাটি পণ্ড করে দেয়।

এবিষয়ে রফিকুল ইসলাম রাজিব জানান, আমি সর্বশেষ আলফাডাঙ্গা পৌর কৃষক লীগের আহ্বায়ক কমিটির সদস্য সচিব ছিলাম। এরপর আলফাডাঙ্গা পৌর শাখার আর কোন কমিটি হয়নি। তাই নিয়মানুযায়ী আলফাডাঙ্গা পৌর কৃষকলীগের কোন কর্মসূচি হলে সেখানে আমাদের কমিটির মাধ্যমে হবে। কিন্তু কেন্দ্রীয় কৃষক লীগের সহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ জামাল হোসেন মুন্না তার আপন বড় ভাইকে নিয়মবহির্ভূতভাবে নেতা বানানোর জন্য আমাদের কমিটির কাউকে অবগত না করে মতবিনিময় সভার আয়োজন করে। পরবর্তীতে আমাদের লোকজন গিয়ে তাদের মতবিনিময় সভাটি পন্ড করে দেয়।

মতবিনিময় সভার আয়োজনকারী সিদ্দিকুর রহমান বলেন, দীর্ঘকাল আলফাডাঙ্গা পৌর কৃষকলীগের কোন সাংগঠনিক কার্যক্রম না থাকায় একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু বৈরী আবহাওয়া থাকার কারণে মতবিনিময় সভাটি হয়নি। তবে কেউ আমাদের মতবিনিময় সভাটি পন্ড করেনি।

আলফাডাঙ্গা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক শেখ দেলোয়ার হোসেন জানান, ফেসবুকের মাধ্যমে আলফাডাঙ্গা পৌর কৃষক লীগের মতবিনিময় সভার একটি ব্যানার দেখেছি। সেই ব্যানারে বিশেষ অতিথি হিসেবে আমার নামটিও দেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় আমি এই মতবিনিময় সভার কিছুই জানি না।

জানতে চাইলে ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম জানান, আমি যতদূর জানি সেখানে পৌর শাখার একটি কমিটি ছিলো। কিন্তু সেই কমিটিকে না জানিয়ে নিয়মবহির্ভূত ভাবে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল। পরে জানতে পারলাম সেই মতবিনিময় সভার ব্যানারে আমার নামটি বিশেষ অতিথি হিসেবে উল্লেখ করা হয়েছে। তবে আমি এর কিছুই জানি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App