×

সারাদেশ

নেত্রকোণায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৩, ০৩:৩১ পিএম

নেত্রকোণায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

নেত্রকোণায় জাতীয় আইনগত সহায়তা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সিনিয়র জেলা ও দাযরা জজ মো: শাহজাহান কবির। ছবি: ম. শফিকুল ইসলাম, নেত্রকোণা

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইন সেবার দ্বার উন্মোচন এই স্লোগানকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় এই দিবসটি নেত্রকোণায় উদযাপিত হয়েছে। জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে নেত্রকোণায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা কমিটির উদ্যোগে নেত্রকোণায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৯ টায় জেলা জজ অফিস প্রাঙ্গণ থেকে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবিরের নেতৃত্বে র‍্যালিটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা জজ চত্বরে এসে শেষ হয়। পরে জেলা জজ প্রাঙ্গনে জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবিরের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা করেন জাতীয় আইনগত সহায়তা কেন্দ্রের সহযোগিতায় ন্যায় বিচার প্রাপ্ত পুলিশ কর্মকর্তার সাবেক স্ত্রী খাদিজা বেগম, বেসরকারী সংস্থা স্বাবলম্বীর কর্মকর্তা কুহিনুর, জেলা পরিষদের চেয়ারম্যান অসিত সরকার সজল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, পৌর মেয়র নজরুল ইসলাম খান, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোশতাক আহম্মেদ, বিশেষ পিপি রাসেল আহম্মেদ খান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আশিক নূর, বিজ্ঞ জিপি এডভোকেট আমিরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রমুখ।

সভায় বক্তারা দিবসটির প্রতিপাদ্য বিষয় নিয়ে সবিস্তারে আলোচনার সময় বলেন, শুধু জেলা উপজেলা পর্যায়ে নয়, ইউনিয়ন ও গ্রাম পর্যায়েও লিগ্যাল এইডের সাপোর্টের সুবিধার দিকগুলো প্রচার করে অসহায় আইনের সেবা বঞ্চিত লোাকদেরকে আইন সেবার আওতায় নিয়ে আসতে হবে। প্রয়োজনে মাইকিং, লিফলেট বিতরণ, বিভিন্ন মসজিদ মন্দিরেও ধর্মীয় প্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি প্রচার করে সচেতনতা বাড়াতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App