×

সারাদেশ

আ.লীগ প্রার্থী নোমান আল মাহমুদ জয়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৮:২৫ পিএম

আ.লীগ প্রার্থী নোমান আল মাহমুদ জয়ী

আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ। ফাইল ছবি

আ.লীগ প্রার্থী নোমান আল মাহমুদ জয়ী

ছবি: সংগৃহীত

আ.লীগ প্রার্থী নোমান আল মাহমুদ জয়ী

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে বিজয়ের হাসি হাসলেন আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৬৭ হাজার ২০৫। নোমানের নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আব্দুস সামাদ। মোমবাতি প্রতীকে তিনি পেয়েছেন পাঁচ হাজার ৮৭ ভোট।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লম্বা লাইন থরে আসতে থাকেন ভোটাররা।

[caption id="attachment_425997" align="aligncenter" width="700"] ছবি: সংগৃহীত[/caption]

ভোটগ্রহণ শুরু হলে সকালে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ নগরীর বহদ্দারহাট এলাকার এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এ সময় জয়ের ব্যাপারে আশাবাদ জানিয়েছেন তিনি। এদিকে, নোমানের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোমবাতি প্রতীকের প্রার্থী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের স উ ম আব্দুস সামাদ বিভিন্ন কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্ট বের দেয়ার অভিযোগ করেন।

এই উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ভোটে শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি মোতায়েন ছিল বিজিবি, র‍্যাব ও সোয়াত টিম। এ আসে ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজারের বেশি।

গত ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। পরে এই আসনে হেভিওয়েটসহ ২৫ জন প্রার্থীকে টপকে দলীয় মনোনয়ন পান নোমান আল মাহমুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App