×

সারাদেশ

মিরসরাইয়ে পুড়লো তিন বসতঘর, ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৬:০৩ পিএম

মিরসরাইয়ে পুড়লো তিন বসতঘর, ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ছবি: মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তিন বসতঘর। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী এলাকার হামিদ ভূইয়াঁর নতুন বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো- ওই বাড়ির মো. সাখাওয়াত, ইমাম হোসেন ও মনির হোসেন। অগ্নিকাণ্ডে আসবাবপত্র, জমির কাগজপত্রসহ তিন পরিবারের প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

মায়ানী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য শামসুদ্দোহা বলেন, মনির হোসেনের বসতঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে চড়িয়ে পড়ে একে একে ৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে এলাকার লোকজন ও ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১৫ হাজার টাকার অনুদান দেওয়া হয়েছে। পরবর্তীতে আরো দেয়া হবে। এছাড়া ব্যবসায়ী, রাজনীতিবিদ আবুল হোসেন বাবুল ক্ষতিগ্রস্থদের মধ্যে খাদ্য ও আসবাবপত্র পাঠিয়েছেন।

মিরসরাই ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার বিশ্বজিৎ কুমার নাথ বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আমরা গিয়ে আশপাশের পরিবারগুলো রক্ষা করেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তাধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App