×

সারাদেশ

স্লোগান দেয়া নিয়ে আ.লীগ কর্মীকে পিটিয়ে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০৯:০৬ এএম

স্লোগান দেয়া নিয়ে আ.লীগ কর্মীকে পিটিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

রংপুরের কাউনিয়ায় স্লোগান দেয়াকে কেন্দ্র করে সোনা মিয়া নামে আওয়ামী লীগের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সমর্থকরা। গত সোমবার রাত ৮টার দিকে উপজেলার হারাগাছ খানসামা ইমামগঞ্জ স্কুলের সামনে এ ঘটনা ঘটে। নিহত সোনা মিয়া (৫৫) উপজেলার হারাগাছের নাজিরদহ এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি হারাগাছ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা জানিয়েছেন, গত সোমবার বিকালে ঈদের শুভেচ্ছা বিনিময়ের জন্য উপজেলার ইমামগঞ্জ স্কুল মাঠে আসেন বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি। সেখানে সোনা মিয়া ও তার ভাই মুকুল মিয়া বিভিন্ন স্লোগান দেয়া শুরু করলে উপজেলা ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের লোকজনের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। কারণ তারা আব্দুর রাজ্জাকের নাম নিয়ে স্লোগান দেননি। এ নিয়ে সেখানে হট্টগোলের চেষ্টা করে দুই পক্ষের লোকজন। পরে রাতে সোনা মিয়াকে বাজারে একা পেয়ে প্রতিপক্ষের একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়।

স্থানীয়দের অভিযোগ, কাউনিয়ায় উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া ও ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় বাকবিতণ্ডা ও পরে রাতে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহতের ভাতিজা আলমগীর হোসেন জানান, বাণিজ্যমন্ত্রীর অনুষ্ঠানে স্লোগান দেয়া নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের কথা কাটাকাটি থেকে মারামারি হয়। এ সময় অন্তত ১০ জন আহত হয়। পরে রাতে চাচা সোনা মিয়াকে ইমামগঞ্জ স্কুলের সামনে একা পেয়ে তারা দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারপিট করে। এতে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলে চাচার মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাসির বিল্লাহ বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। তার নাম মোজাম্মেল হক (৬৫)। তিনি কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বলে সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী।

এদিকে সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, ময়না তদন্তের পর গতকাল মঙ্গলবার বাদ আসর সোনা মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা) কোনো মামলা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App