×

সারাদেশ

আলীকদম সেনা জোন কর্তৃক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৩, ০৪:০১ পিএম

আলীকদম সেনা জোন কর্তৃক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

ছবি: ভোরের কাগজ

আলীকদম সেনা জোন কর্তৃক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা
আলীকদম সেনা জোন কর্তৃক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক স্থানীয় সাংবাদিকদের সাথে শুক্রবার (২১ এপ্রিল) বিকাল তিনটায় এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। আলীকদম সেনা জোনের হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জোন কমাণ্ডার লেঃ কর্নেল মোঃ সাব্বির হাসান, পিএসসি। শান্তিময় ও সম্প্রীতিপূর্ণ ঈদ উদযাপনে জোন কমাণ্ডার স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

এসময় জোন কমাণ্ডার লেঃ কর্নেল মোঃ সাব্বির হাসান বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা এ অঞ্চলের সার্বিক উত্তরণের চাবিকাঠি। আলীকদম সেনা জোন এলাকায় শান্তিপূর্ণ সহাবস্থানের জন্য জনকল্যাণে কাজ করছে। স্থানীয় সাংবাদিকরা এ কাজের প্রচার-প্রসারে একইভাবে কাজ করছেন।

‘অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে সন্ত্রাসীগোষ্ঠীর কার্যক্রম, পার্বত্য অঞ্চলে দাতা সংস্থার কার্যক্রম, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে কার্যক্রম পরিচালনা করাসহ সকল দুর্গম এলাকায় নিরাপত্তা বাহিনীর কর্মকান্ড সম্পর্কিত সংবাদ তুলে ধরার মাধ্যমে সাংবাদিকগণের অপরিসীম ভূমিকা রয়েছে’ উল্লেখ করে জোন কমাণ্ডার বলেন, তথ্যনির্ভর সংবাদের মাধ্যমে পার্বত্য এলাকায় উন্নয়নের স্রোতধারা সারাবিশ্বকে জানান দেন সাংবাদিকরা। তিনি জনকল্যাণমূলক সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত সাংবাদিকরা লামা-আলীকদম-ফাঁসিয়াখালী সড়কের কুমারী পয়েন্টে ডাকাত উপদ্রব এলাকায় সেনা টহলের দাবি জানালে জোন কমাণ্ডার সাথে সাথে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

‘শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করছে’ উল্লেখ করে সেনা জোন কমাণ্ডার বলেন, পাহাড়ের সকল জাতি গোষ্ঠীর সৌহার্দ্যপূর্ণ সহাবস্থান ও ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখতে সকলকে একসাথে কাজ করতে হবে।

তিনি বলেন, পার্বত্যবাসীর শান্তি যাতে ষড়যন্ত্রকারীরা নষ্ট না করতে পারে সে বিষয়ে বিশৃঙ্খলাকারীদের বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। একই সাথে পাহাড়ি-বাঙালি জাতিগত ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে সকলকে পাহাড়ে স্থায়ী শান্তির পথ সুগমে এক হয়ে পথচালার জন্য জোন কমান্ডার আহ্বান জানান।

মতবিনিময় সভায় আলীকদম জোনের জোন উপ-অধিনায়ক মেজর মোঃ শওকাতুল মোনায়েম, পিএসসি, আলীকদম প্রেসক্লাবের সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, লামা উপজেলা প্রেসক্লাবের সেক্রেটারী মোঃ কামরুজ্জামান, লামার সিনিয়র সাংবাদিক মোহাম্মদ কামালুদ্দিন, মোঃ তানফিজুর রহমান, মোঃ নুরুল করিম আরমান, এম. বশিরুল আলম, আলীকদম রিপোর্টাস ক্লাব সভাপতি শুভ রঞ্জন বড়ুয়া, লামা রিপোর্টাস ক্লাব সভাপতি তৈয়ব আলীসহ আলীকদম ও লামা উপজেলার বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে আলীকদম সেনা জোনের পক্ষ হতে আলীকদম ও লামা উপজেলার সাংবাদিকদের মধ্যে জোন কমাণ্ডার ঈদ উপহার প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App