×

সারাদেশ

বোরহানউদ্দিনে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০৩:০০ পিএম

বোরহানউদ্দিনে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

ছবি: সংগৃহীত

ভোলার বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য (মেম্বার) গোলাম মাওলার (৪০) বিরুদ্ধে মাদ্রাসায় পড়ুয়া (১১) বছরের ছাত্রীকে জোর পূর্বক ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনাটি ওই ইউনিয়নের শাকির ভিটা নামক এলাকায় গোলাম মাওলার নিজস্ব ক্লাবে ঘটে। ভুক্তভোগীর পরিবার ওই সাবেক ইউপি সদস্যের ভয়ে থানায় এসে মামলা করতে পারেনি। এমন সংবাদ পেয়ে বুধবার (১৯ এপ্রিল) রাতে থানা পুলিশ ভুক্তভোগীসহ তার পরিবারকে থানায় নিয়ে আসেন। পরে ওই সাবেক মেম্বারের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়।

ধর্ষণের সময় শিশুর আপত্তিকর ভিডিও মোবাইল ফোনে ধারণ করে রাখার অভিযোগ করেছে ভুক্তভোগী। ধর্ষণের কথা কাউকে বললে এ ভিডিও স্যোশাল মিডিয়া ছড়িয়ে দেয়ার হুমকি দেয়ার অভিযোগ রয়েছে ওই মেম্বারের বিরুদ্ধে।

ধর্ষণের শিকার শিশুটির পরিবার অভিযোগ করে জানান, গত ১২ এপ্রিল (বুধবার) ১১ বছরের এই শিশু কন্যা ইফতার শেষে সন্ধ্যার পর দোকান থেকে কলা কিনে আনতে যাওয়ার পথে সাবেক ইউপি সদস্য গোলাম মাওলা শিশুর মুখ চেপে তার ক্লাব ঘরের পিছনের দরজা দিয়ে নিয়ে ক্লাবের নির্জন কক্ষে ধর্ষণ করে। ধর্ষণের শিকার শিশু স্থানীয় একটি মদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী।

ধর্ষণের শিকার শিশু জানায়, মাদ্রাসায় আসা যাওয়ার সময় প্রায়ই তাকে বিভিন্ন সময় নানা প্রলোভন দেখিয়ে সখ্যতা গড়ার চেষ্টা করেন এ সাবেক মেম্বার।

স্থানীয়রা জানায়, ভুক্তভোগী শিশুটির বাড়ির রাস্তার পাশে ইটের সেমি পাকা ঘর উত্তোলন করে নিজস্ব ক্লাব খুলেন সাবেক এই মেম্বার। এ ক্লাবের পিছনে একটি রুম তৈরি করে সেখানে খাট-পালঙ্ক বসিয়ে আড্ডা দিতেন। তিনি দুই সন্তানের জনক। ওই ঘটনার পর থেকে ভুক্তভোগীর পরিবারের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে এবং তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। তবে ধর্ষক গোলাম মাওলার পরিবার বিষয়টি জানতে পেরে ওই ঘটনা ধামাচাপা দিতে তার বড় ভাই এসে ওই ক্লাবে তালা ঝুলিয়ে দেন।

এদিকে, ওই সাবেক মেম্বার পরিবার প্রভাবশালী হওয়ায় তাদের ভয়ে থানায় মামলা দিতে আসতে পারেনি ভুক্তভোগীর পরিবার। এমন তথ্যের ভিত্তিতে বোরহানউদ্দিন থানা পুলিশ বুধবার রাতে ভুক্তভোগীর পরিবারকে উদ্ধার করে থানা নিয়ে আসলে শিশুটির মা বাদী হয়ে সাবেক এ মেম্বারের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সাবেক মেম্বার গোলাম মাওলার সাথে আলাপকালে তিনি এ অভিযোগ অস্বীকার করে জানান, তার বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্র করছে।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. মনির হোসেন মিয়া জানান, ভুক্তভোগীর পরিবার ভয়ে থানায় আসতে পারেনি এমন তথ্য পেয়ে ওই পরিবারকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। পরে মেয়েটির মা বাদী হয়ে সাবেক এ মেম্বারের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। তদন্ত শেষে দোষীকে আইনের আওতায় আনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App