×

সারাদেশ

তাড়াশে আদিবাসী নারীর ধান পোড়ালো দুর্বৃত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১১:০৪ পিএম

তাড়াশে আদিবাসী নারীর ধান পোড়ালো দুর্বৃত্তরা

ছবি: ভোরের কাগজ

তাড়াশে পূর্ব শত্রুতার জের ধরে আদিবাসী এক নারীর তিন বিঘা জমির ধান বিষ প্রয়োগ করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে তার প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) ভুক্তভোগী ওই আদিবাসী নারী তাড়াশ থানায় জিডিসহ সরকারি বিভিন্ন দপ্তরে ক্ষতিপূরণ চেয়ে অভিযোগ দায়ের করেছেন। এর আগে গত রবিবার উপজেলার তালম ইউনিয়নের গুল্টা গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগে বলা হয়, উপজেলার গুল্টা গ্রামের আদিবাসী মহিলা ছবিরন রানী উরাও পৈত্রিক সূত্রে ৩বিঘা জমি ভোগ দখল করে আসছে। উক্ত জমি জবর দখল নেয়ার জন্য রানীদিঘী গ্রামের প্রশান্ত,পরিতোষ, তালম আদার পাড়া গ্রামের চাঁন মিয়া, লাউশোন গ্রামের আবুল কালাম অনেক দিন ধরেই চেষ্টা চালাচ্ছে। ছবিরন রানী উরাও উক্ত জমিতে এবার আব্দুর গুটি (৩৬) ধান রোপণ করেছে। ধান প্রায় আধা পাকা। গত সোমবার ছবিরন ও তার স্বামী জমির ধান দেখতে গিয়ে তার জমির চারিদিকে বিবাদীগণ ঘোরাঘুরি করতে দেখে তাদের মনে সন্দেহ হয়। পরদিন তারা দেখে যে তার জমির ধান পুড়ে মরে যাচ্ছে। এরপর তারা মরা ধানের শিষ নিয়ে তাড়াশ থানায় জিডি করে।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, ছবিরন রানী উরাওর জমির ধান পুড়িয়ে দেয়ার একটি জিডি করেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এস আই হারিছকে নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যে উপজেলা কৃষি অফিস থেকে উক্ত জমি পরিদর্শন করেছেন।

তাড়াশ থানার এস আই হারিছুর রহমান জানান, ছবিরন রানী উরাও একটি জিডি করেছে। বিষয়টি তদন্তের জন্য আদালতে অনুমতি চেয়ে আবেদন করেছি। অনুমতি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App