×

সারাদেশ

শেরপুরে বিধবা নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১২:৩৮ পিএম

শেরপুরে বিধবা নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

ছবি: সংগৃহীত

শেরপুরের ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাবেয়া বেগম (৪০) নামে এক নারীকে হাত-পা বেঁধে ও গলায় দড়ি বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটে ২৮ মার্চ (মঙ্গলবার) ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের হলদীগ্রামে। রাবেয়া বেগম ওইগ্রামের মৃত মোক্তার হোসেনের স্ত্রী।

জানা গেছে, হতদরিদ্র পরিবারের সদস্য বিধবা নারী রাবেয়ার সঙ্গে একই গ্রামের প্রভাবশালী রিয়াজুল ইসলাম ও সোলাইমানের বেশ কিছু দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে আদালতে মামলা মোকদ্দমাও রয়েছে। ঘটনার দিন (২৮ মার্চ) বিকাল আনুমানিক তিনটার দিকে রাবেয়া তার জমিতে কাজ করতে গেলে রিয়াজুল ইসলাম ও তার লোকজন রাবেয়ার উপর আক্রমণ করে। মধ্যযুগীয় কায়দায় রাবেয়াকে দু হাত-পা বেঁধে তাকে হত্যার উদ্দেশ্যে গলায় দড়ি দিয়ে টানা-হেছড়া করে।

রাবেয়ার মা মুসলিমা বেওয়া বিবাদীদের হাত থেকে রাবেয়াকে উদ্ধার করতে গেলে তাকেও মারধর করে। এ সময় হলদীগ্রাম সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে রাবেয়া ও তার মা মুসলিমাকে উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে রাবেয়া বাদী হয়ে ৯ জনকে আসামি করে ঝিনাইগাতী সিআর আমলী আদালতে একটি মামলা দায়ের করে। বিচারক প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের জন্য ঝিনাইগাতী থানা পুলিশকে নির্দেশ দেন।

এদিকে, রাবেয়া বেগম মামলা দায়ের করার পর থেকে বিবাদীরা মামলা তুলে নিতে বাদী ও তার পরিবারের লোকজনকে নানাভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদর্শন করে আসছে। ফলে রাবেয়া বেগম ও তার পরিবারের লোকজন এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে ঝিনাইগাতী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এমসি পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App