×
Icon এইমাত্র
ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ কল্যাণের ৬৬৬ কোটি টাকা কর ফাঁকি মামলার শুনানি চলছে

সারাদেশ

বালিয়াড়িতে আটকা পড়লো বিশাল এক মৃত তিমি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১২:১০ পিএম

বালিয়াড়িতে আটকা পড়লো বিশাল এক মৃত তিমি

ছবি: সংগৃহীত

কক্সবাজার সৈকতে ভাসার ১৪ ঘণ্টা পর বালিয়াড়িতে আটকা পড়েছে এক মৃত তিমি। বিশাল আকৃতির তিমিটি একনজর দেখতে স্থানীয়রা ভিড় করছে।

কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতের ভাটায় কলাতলীর সায়মন বিচ রিসোর্ট পয়েন্টে মৃত তিমিটি ভেসে আসে। মঙ্গলবার সকাল থেকে রাত অবধি কক্সবাজারের মেরিনড্রাইভ এলাকার সাগরে পানিতে মৃত তিমির দেহটি ভাসতে ভাসতে অবশেষে রাত ১০ টায় কলাতলীর সাইমন বিচ এলাকার বালিয়াড়িতে আটকা পড়ে। খবর পেয়ে প্রশাসনের পক্ষে পর্যটন সেলের ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ নজরদারি রাখেন।

বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের (বুরি) একটি বিশেষ দল দিবাগত রাত ১২টার দিকে ঘটনাস্থলে এসে ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহের কাজ শুরু করেন। এরপর থেকে প্রশাসনের সব বিভাগের সমন্বয়ে মাটি কাটার যন্ত্র (ভেকু) ব্যবস্থা করে তিমির বালি চাপা দেওয়ার চেষ্টা চলছে।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ বলেন, মৃত তিমিটি দৈর্ঘ্যে মিনিমাম ৫০ ফুট। এটি পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। দুর্গন্ধে সায়মন বিচ এলাকায় দাঁড়ানো কষ্ট সাধ্য হয়ে উঠেছে। ধারণা করা হচ্ছে, জালে আটকে অন্তত সপ্তাহ বা পক্ষকাল আগে তিমিটির মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App