×

সারাদেশ

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩, ১১:৫৯ এএম

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ নেই

ছবি: সংগৃহীত

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ নেই

ছবি: সংগৃহীত

সড়কপথে ঈদযাত্রা শুরু হলেও এখনো যানবাহনের চাপ বাড়েনি। পদ্মা নদী পারাপারের জন্য শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে ঈদ উপলক্ষে ফেরি চলাচল শুরু হয়েছে। মূলত মোটরসাইকেল পারাপারের জন্যই এই ফেরি চালু হয়েছে। তবে যাত্রীরাও পারাপার হচ্ছেন, কিছুটা চাপও আছে। এদিকে পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাটে ২০টি ফেরি পারাপার জন্য রাখা হয়েছে, তবে এখানে যাত্রী ও যানবাহনের কোন চাপ নেই বলে জানা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানিয়েছেন, দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম অঞ্চলের যাত্রীদের মধ্যে যারা মোটরসাইকেল নিয়ে বাড়ি যেতে চান তাদের পারাপারের জন্যই ২টি ফেরি চালু করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে কলমিলতা নামের ফেরিটি ১৬৯টি মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ৪ নম্বর ফেরিঘাট থেকে মাঝিকান্দি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিকাল থেকে ভিড় আরো বাড়বে। তাই দুর্ভোগ এড়াতে আগেভাগেই অনেকে পদ্মা পারি দিয়েছেন। দেশের ২১ জেলার মোটরসাইকেলের যাত্রীরা এই ঘাটের সুবিধা নেবেন। আগামী কয়েক দিনে অসংখ্য মানুষ এই ফেরিঘাট হয়ে বাড়ি ফিরবেন এবং ঈদ শেষে আবার ঢাকায় ফিরবেন।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে দুটি ফেরি চালু করা হয়েছে। তবে চাপ থাকলে সেই সংখ্যা আরো বাড়ানো হবে। ফেরি পূর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে ছেড়ে দেয়া হবে। অধিক সংখ্যক মানুষকে যাত্রী সেবা দেয় আমাদের লক্ষ্য। মোটরসাইকেল পারাপারে ১৫০ টাকা এবং যাত্রী পারাপারে ৩০ টাকা ভাড়া নেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App