×

সারাদেশ

আলফাডাঙ্গায় ৩ হাজার রোজাদারের মাঝে ইফতার বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৬:১৪ পিএম

আলফাডাঙ্গায় ৩ হাজার রোজাদারের মাঝে ইফতার বিতরণ

ছবি: ভোরের কাগজ

আকাশ মিয়া নামে প্রবাসী যুবকের উদ্যোগে মসজিদ-মাদ্রাসায় প্রায় তিন হাজার রোজাদারের মাঝে উন্নত মানের ইফতার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা সদর ইউনিয়ন ও কাশিয়ানীর ২০টি মসজিদ ও মাদ্রাসায় রোজাদারদের মাঝে এ ইফতার দেওয়া হয়েছে।

আকাশ মিয়া মরিশাস প্রবাসী। তিনি আলফাডাঙ্গা উপজেলার জাটিগ্রাম পশ্চিমপাড়া এলাকার জাকির মিয়ার ছেলে। তিনি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতি শুরু হলে মরিশাসের আসমক কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে বিভিন্ন এলাকার মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে বিভিন্ন গুণীজনের মাধ্যমে প্রবাসে থেকেও তাঁদের নামের তালিকা তৈরি করেন। এরপর তাদের খাদ্য সহায়তা নামক কার্ড তৈরি করে প্রতি মাসে ৫ কেজি করে চাল দেওয়া হয়। রমজানের পূর্বে ইফতার খাদ্য সামগ্রী ও ঈদের সময় সেমাই-চিনি থেকে শুরু করে গরুর মাংস পর্যন্ত বিতরণ করেন। সেইসাথে নতুন পোশাকও তুলে দেন। এছাড়াও বিভিন্ন সময়ে আর্থিক অনুদান ছাড়াও খেলার সরঞ্জাম, চিকিৎসা ও ঘর তৈরি করে দেওয়া হয়। কিন্তু খাদ্য সামগ্রী বিতরণে তাঁর কোন দল নেই। দলমত নির্বিশেষে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন তিনি। শুধু তাই নয়; খাদ্য সহায়তা নিতে আসা হতদরিদ্রদের যাতায়াতে ভাড়াও দিয়ে দেন তিনি।

এবিষয়ে প্রবাসী আকাশ মিয়া মুঠোফোনে জানান, ‘রমজান মাসে সাধারণ মানুষ যাতে কোনো কষ্টে না থাকে সেজন্য প্রতি বছরের ন্যায় এবারও মরিশাসের আসমক কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হোসাইন আদমজীর সার্বিক সহযোগিতায় খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। একদিন আমাদের সবাইকে এই দুনিয়া ছেড়ে চলে যেতে হবে, তাই মৃত্যুর আগ পর্যন্ত মানুষের পাশে থেকে সেবা করে যেতে চাই। আমার জন্য সবাই দোয়া করবেন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App