×

সারাদেশ

সাভারে ১ মিনিটের ঈদ বাজার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৫:১৯ পিএম

সাভারে ১ মিনিটের ঈদ বাজার

ছবি: ভোরের কাগজ

সাভারে প্রতি বছরের মতো এবারো ঈদের আনন্দ ভাগাভাগি করতে ১ মিনিটের ঈদ বাজার চালু করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সকালে হেমায়েতপুরে মরহুম ওয়াসিল উদ্দিনের বাসভবনের সামনে বিনামূল্যে ১ মিনিটের ঈদ বাজার উদ্বোধন করেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল আলম সমর। তার এই আয়োজনে রয়েছে বিভিন্ন প্রকার স্টল। যাতে ছিল সব বয়সের মানুষের জন্য নতুন জামা-কাপড়, শার্ট, শাড়ি, লুঙ্গি, জুতা। খাদ্য সামগ্রীর মধ্যে পোলাওয়ের চাল, তেল, দুধ, সেমাই, চিনি, আলু, পেয়াজ, মুরগিসহ বিভিন্ন উপকরণ। এই ঈদ বাজার দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

ব্যতিক্রমী এই ঈদ বাজার প্রসঙ্গে মো. ফখরুল আলম সমর বলেন, এক মিনিটের বাজার নামটি প্রতীকী। ঈদের আগের দিন পর্যন্ত এই বাজার খোলা থাকবে। এখানে তিন-চার হাজার লোক শাড়ি-লুঙ্গি ও নতুন কাপড় পাবে। অর্ধ সহস্রাধিক লোক পাবে খাদ্যসামগ্রী।

সমর বলেন, তিনি কোনো ঈদে কেনাকাটা করতে মার্কেটে যান না। ঈদ আনন্দ ভাগাভাগি করতে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ অসহায় পরিবারের মুখে হাসি ফোটানোর জন্য বিনামূল্যে নতুন কাপড়, খাবার, বিভিন্ন উপকরণ দেয়া হয়। এছাড়া, রোজার শুরু থেকে প্রতিদিন অর্ধ সহস্রাধিক ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এদিকে, বিনামূল্যে ঈদের নতুন জামা কাপড়, খাদ্য সামগ্রী পেয়ে আনন্দে আত্মহারা সমাজের সকল দুস্থ ও অসহায় মানুষ। প্রতিবন্ধী রোজিনা বলেন, ‘টাকা পয়সার অভাবে আমি কিছু কিনতে পাড়িনি, আজকে নতুন জামা-কাপড় ও খাবারের অনেক কিছু পেয়ে আমার অনেক খুশি লাগছে।’

এ সময় তেঁতুলঝোড়া ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, হকার্স লীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App