×

সারাদেশ

ষড়যন্ত্রকারীরা আবারো জেগে উঠেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৩:৩২ পিএম

ষড়যন্ত্রকারীরা আবারো জেগে উঠেছে

ছবি: মেহেরপুর প্রতিনিধি

সামনে জাতীয় সংসদ নির্বাচন, তাই ষড়যন্ত্রকারীরা আবারো জেগে উঠেছে। এখন থেকে আমরা টের পাচ্ছি আগামী নির্বাচনেকে কেন্দ্র করে ষড়যন্ত্রের হাওয়া বইতে শুরু করেছে। একদম তৃনমূল থেকে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার ছায়া তলে আসতে হবে। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে হবে। আওয়ামী লীগর নেতাকর্মীদের প্রতি আমার অনুরোধ, তৃণমূল থেকে মন্ত্রী পরিষদ পর্যন্ত সকলেই এক্যবদ্ধ থাকেন। ষড়যন্ত্রকারীদের চিহ্ণিত করেন।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) মেহেরপুরের মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে কথাগুলো বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলের সদস্য কাজী জাফর উল্লাহ।

তিনি আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন। এখন প্রতিটি এলাকায় একাধিক যোগ্য নেতৃত্ব আছে। কোন এলাকায় ৫ জনও মনোনয়নের দাবিদার হতে পারে, এটা দোষের কিছু না। তবে শেখ হাসিনা যাকে মনে করবে, যাকে দিয়ে নৌকার বিজয় হবে তাকেই মনোনয়ন দিবেন। এক্ষেত্রে সব বিভেদ ভুলে একসাথে নৌকার বিজয়ের লক্ষে কাজ করতে হবে। একজন দশ বছর ক্ষমতায় আছে বলে সে আবারও থাকবে এমন কোন কথা নেই। নেতৃত্বের পরিবর্তন হতে পারে। যারা জনগনের পাশে থাকে , করোনার সময় মানুষদের সাহায্য করেছে, একেবারেই সাধারণ জনগনের সাথে মিশতে পারে তাদের তারাই মনোনয়ন পাবার ক্ষেত্রে এগিয়ে থাকবে।

জনসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহ উদ্দীন নাসিম। তিনি বলেন, একশ্রেনীর বাংলাদেশি আছে যারা মজিবনগর দিসবকে মানে না। তারা পালনও করে না। অথচ এটিই আমাদের মুক্তিযদ্ধের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ।

বিশেষ অথিতি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। তিনি বলেন, বিএনপিরা যতই জ্বালাও-পোড়াও করুক সংবিধান অনুযায়ি নির্বাচন হবে।

বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য পারভিন জামান কল্পনা,এডভোকেট আমিনুল ইসলাম মিলন এমপি, গোলোরিয়া সরকার ঝর্ণা এমপি, আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য শ্রী নির্মল চ্যাটাজী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক এমএ খালেক, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। জনসভা সঞ্জালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

এর আগে সকাল ৬ টায় স্থানীয় প্রশাসনের জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের প্রথম অধিবেশন শুরু হয়। পরে সকাল ৯টায় মুক্তিযুদ্ধ মন্ত্রী গার্ড অব অনার গ্রহন করেন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসিকের স্বাগত বক্তব্যের পর ‘জল, মাটি ও মানুষ’ নামের একটি গীতিনাটক অনুষ্ঠিত হয়। সকাল ১১টার দিকে জনসভা শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App