×

সারাদেশ

স্বাধীনতা বিরোধীদের শিকড় গাড়তে দেয়া হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ১২:০৪ পিএম

স্বাধীনতা বিরোধীদের শিকড় গাড়তে দেয়া হবে না

ছবি: মুজিবনগর (মেহেরেপুর) প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, এ দেশে আগেও যারা ষড়যন্ত্র করেছে তারা আজও ষড়যন্ত্র করে আসছে। তবে এ স্বাধীনতা বিরোধী চক্ররা যাতে দেশে শিকড় গাড়তে না পারে সে বিষয়ে সরকার সজাগ রয়েছে। তাদের শিকড় গাড়তে দেয়া হবে না।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে মেহেরপুরের মুজিবনগর স্মৃতি সৌধে পুস্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা হয়েছে। ইতোমধ্যে উপজেলা ভিত্তিক মুক্তিযোদ্ধার তালিকা ওয়েবসাইটে দেয়া হয়েছে। তবে উপজেলা পর্যায়ে যাচাই বাছাই কমিটি যাদের নাম বাদ করেছে। তাদের আপিল করার সুযোগ রয়েছে। সারাদেশে এ কার্যক্রম শেষ হয়নি। এখন দেশের ২২টি উপজেলায মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই বাকি রয়েছে। এ কার্যক্রম আগামী জুন মাসে শেষ হবে। এছাড়াও রাজাকারদের তালিকাও তৈরি হয়েছে। এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকার কাজ করছে।

বক্তব্য শেষে জাতীয় পতাকা উত্তোলন করেন মন্ত্রী। পরে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও বিএনসিসির সদস্যরা গার্ড অব অনার ও কুচকাওয়াজ প্রদর্শন করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App