×

সারাদেশ

সিলেট ফিরলেও অবস্থান স্পষ্ট করেননি মেয়র আরিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৯:৫২ পিএম

সিলেট ফিরলেও অবস্থান স্পষ্ট করেননি মেয়র আরিফ

ছবি: ভোরের কাগজ

লন্ডন সফর শেষে সিলেট এসে পৌঁছেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তবে সিসিক নির্বাচন নিয়ে নিয়ে তার অবস্থান স্পষ্ট করেননি।

রবিবার (১৬ এপ্রিল) দুপুর ২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। এসময় বিমানবন্দরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে মেয়র আরিফুল হক চৌধুরীকে স্বাগত জানান।

দুপুরে সিলেট ফিরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপি সিলেট সিটি নির্বাচনে বিএনপি যাবে না বলে জানান তিনি। একইসঙ্গে মানুষরে আশা আকাঙ্ক্ষাকে মূল্যায়ন করার কথাও জানান আরিফ।

আরিফুল হক চৌধুরী বলেন, বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। তবে এই নগরীর জনগণের আশা আকাঙ্ক্ষার বিষয়ে আমি অবহিত আছি। তাদের এই আশার মূল্যায়ন আমি করবো।

মেয়র বলেন, যুক্তরাজ্যে আমাদের নেতা তারেক রহমানের সাথে আমার আলাপ হয়েছে। তিনি আমাকে একটি সিগন্যাল দিয়েছেন। তিনি কি সিগন্যাল দিয়েছেন তা অচিরেই আমি খোলাসা করবো। এছাড়া নির্বাচন নিয়ে আমার অবস্থানও দ্রুত স্পষ্ট করবো।

সিলেট ফেরার আগে লন্ডন থেকে রবিবার সকালে সরাসরি ঢাকায় আসেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। সেখানে তিনি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাত করেন। এরপর বিমানযোগে সিলেট আসেন। দুপুরে বিমানবন্দরে তাকে দলের নেতাকর্মীরা সংবর্ধনা প্রদান করেন।

এর আগে তিনি রবিবার (১৬এপ্রিল) সকাল ১০টায় লন্ডন থেকে ঢাকা এসে পৌঁছান। ঢাকায় নেমেই দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করার কথা ছিল আরিফের। কিন্তু এ সম্পর্কে এখনও বিস্তারিত কিছুই জানা যায়নি। তবে লন্ডনে যুবদলের ইফতারে তারেক রহমানের সামনে মেয়র আরিফ যে ‘সিগন্যালে’র কথা বলেছেন, সেই সিগন্যালের উত্তর মির্জা ফখরুলের সঙ্গে বৈঠকে মিলতে পারে বলে এমন আভাস পাওয়া গেছে দলটির নির্ভরযোগ্য সূত্রে।

সিটি নির্বাচনের প্রার্থী হচ্ছেন কী না এ নিয়ে আলোচনার মধ্যে তফসিল ঘোষণার আগের দিন হঠাৎ লন্ডন সফরে যান আরিফুল হক চৌধুরী। সেখানে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের সঙ্গে সাক্ষাত করেন। ২১ জুন অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে আরিফ প্রার্থী হবেন কী না এ নিয়ে সিলেটে গুঞ্জন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App