×

সারাদেশ

টেকনাফে বিজিবির অভিযানে ২ লাখ ইয়াবাসহ আটক ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৯:১৭ পিএম

টেকনাফে বিজিবির অভিযানে ২ লাখ ইয়াবাসহ আটক ১

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফে পৃথক তিনটি অভিযান চালিয়ে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও ৩৬০ ক্যান আন্দামান গোল্ড বিয়ারসহ একজন মাদক পাচারকারীকে আটক করেছে।

বুধবার (১২ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ আচারবুনিয়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে, এই খবর পেয়ে বিজিবি সদস্যরা ওই এলাকায় কৌশলগত অবস্থান নেয়। গভীর রাতে সীমান্তের ওপার থেকে দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে দু’টি বস্তা কাঁধে নিয়ে বেড়িবাঁধ দিয়ে লবণ মাঠের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করে। তখন পাচারকারীরা কাঁধের বস্তাগুলো ফেলে রাতের অন্ধকারের সুযোগে নাফ নদীতে ঝাপ দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। বিজিবি ও এলাকায় তল্লাশি চালিয়ে গামছা দিয়ে মোড়ানো দু’টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

এদিকে গোপন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালায় বিজিবি। আব্দুর শুক্কুর (১৯) নামে এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে। তার স্বীকারোক্তি মোতাবেক জালিয়ারদ্বীপের দক্ষিণ-পূর্ব পার্শ্বে বালুর নীচে প্লাষ্টিকের পলিব্যাগ মোড়ানো অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

অপর এক অভিযানে রাতে শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ার নাফ নদীর তীরে টহল দেয়ার সময় ৪-৫ জনকে নাফ নদী পার হয়ে কেওড়া বাগানের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করে। তারা হাতে থাকা বস্তা ফেলে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। টহলদল সেখানে তল্লাশি চালিয়ে ৫টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। এগুলোর ভেতর থেকে ৩৬০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App