×

সারাদেশ

খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৪:৪৮ পিএম

খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

ছবি: ভোরের কাগজ

খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় কলেজছাত্র আরিফুল ইসলামকে নির্মমভাবে হত্যা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে পঞ্চগড় টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ছাত্র-ছাত্রীদের আয়োজনে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এর আগে গত ৪ এপ্রিল কলেজ পড়ুয়া ছাত্র আরিফুল ইসলাম বাড়ি থেকে তারাবির নামাজ পড়তে গিয়ে নিখোঁজ হয়, তিনদিন পর ৭ এপ্রিল তার লাশ উপজেলার বুড়াবুড়ি গ্রামের পুকুর থেকে উদ্ধার করেন পুলিশ। পরে প্রাথমিক সুরতহালে আরিফুলের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে তাকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় সাত দিনেও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কেউ গ্রেপ্তার হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে আরিফুল হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আরিফুলের পরিবার, তার সহপাঠী এবং কলেজের ছাত্র ছাত্রীরা মানবন্ধন করেছেন। মানববন্ধনে আরিফুলরে বাবা মো. জসিমউদ্দিন, বড় ভাই আমিনুর ইসলাম, চাচাত ভাই সোহেল রানা, এম আর সরকারি কলেজের ছাত্র আল-আমীন এবং রায়হান বক্তব্য প্রদান করেন।

বক্তারা জানায়, সাত দিন পার হলেও জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের নাম পুলিশকে বলা হয়েছে। তবে সন্দেহভাজনরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

বড় ভাই আমিনুর ইসলাম জানায়, এক মাস আগে বুড়াবুড়ি এলাকার রাকিবুল ইসলাম হার্ভাড নামে এক যুবক আরিফুরকে গুম করে দেয়ার হুমকি দেয়। আমাদের সন্দেহ বুড়াবুড়ি এলাকার রেজাউল হক , রাকিবুল ইসলাম ওরফে হার্ভাড, রুবেল, ইছাহাক এই হত্যাকাণ্ডে জড়িত। তাদের দাবি পুলিশ প্রশাসন এখনো নীরব । অতি দ্রুত খুনীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানায় বক্তারা।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ চৌধুরী জানায়, লাশ উদ্ধারের পর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। আরিফুলের পরিবার সন্দেহভাজনদের তালিকা পুলিশকে জানিয়েছে তবে আমরা ঘটনার সঙ্গে জড়িত মূল আসামিদের ধরতে কাজ করছি। প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে আশা করি দ্রুততম সময়ে এই ঘটনার রহস্য উদঘাটন হবে।

মানববন্ধনে পঞ্চগড়ের মকবুলার রহমান সরকারি কলেজ ও পঞ্চগড় ট্যাকনিক্যাল বিজনেজ ম্যানেজমেন্ট কলেজের শতাধিক ছাত্র-ছাত্রী এবং আরিফুলের পরিবার সহপাঠীরা অংশ নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App