×

সারাদেশ

আধিপত্য বিস্তার নিয়ে চনপাড়ায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ০৫:০৪ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে বুধবার (১২ এপ্রিল) সকাল পর্যন্ত এ সংঘর্ষ চলে।

গুলিবিদ্ধরা হলেন- সানি, সম্রাট পারভেজ ও রোমান। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে নিশ্চিত করেন হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। তিনি জানিয়েছেন, তিনজনেরই পায়ে গুলি লেগেছে।

এলাকাবাসী জানায়, চনপাড়া নিয়ন্ত্রণ করতো বজলু-শাহীন গ্রুপ। সম্প্রতি শাহীন র‍্যাবের ক্রসফায়ারে নিহত হন। বজলু র‍্যাবের উপর হামলার মামলায় গ্রেপ্তার হয়ে জেলে যান। গত ৩১ মার্চ তিনি হার্ট অ্যাটাকে মারা যান। বজলু মেম্বার জেলে যাওয়ায় চনপাড়ার নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেন শাহাবুদ্দিন ও শমসের বাহিনী। বিষয়টি মেনে নিতে পারেননি জয়নাল বাহিনীর লোকজন। সম্প্রতি বজলু বাহিনীর বেশ কিছু সদস্য জয়নালের সঙ্গে যোগ দেয়। মঙ্গলবার রাতে শাহাবউদ্দিন ও শমসের বাহিনী একত্রিত হয়ে জয়নাল আবেদীনের বাহিনীর ওপর হামলা চালায়। ইফতারের পর এ হামলার ঘটনা ঘটে। পাল্টা জবাবও দেয় জয়নাল গ্রুপ। মধ্য রাত পর্যন্ত চলে এ পাল্টাপাল্টি সংঘর্ষ। হামলায় তিনজন গুলিবিদ্ধ হন। তারা সবাই জয়নালের সহযোগী।

জয়নাল একটি হত্যা মামলায় গত বছর জুনে গ্রেপ্তার হন। সম্প্রতি জামিনে মুক্ত হন তিনি। সংঘর্ষের বিষয়ে জানতে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদের নাম্বারে একাধিকবার কল করলেও তা রিসিভ করেননি তিনি। বার্তা (মেসেজ) পাঠালেও উত্তর দেননি।

তবে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রূপগঞ্জ-আড়াইহাজার সার্কেল) আবির হোসেন বলেন, ‘জয়নাল জামিনে সম্প্রতি মুক্ত হয়েছেন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শমসের ও শাহাবউদ্দিন গ্রুপের সঙ্গে জয়নাল গ্রুপের সংঘর্ষ হয়। উভয়পক্ষের কয়েকজন আহত হয়। তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে এখনো কোনো মামলা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App