×

সারাদেশ

স্বস্তি ফিরেছে ফ্যামিলি কার্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২৩, ০৪:২৩ পিএম

স্বস্তি ফিরেছে ফ্যামিলি কার্ড

ছবি: ভোরের কাগজ

টিসিবির পণ্য সুষ্ঠুভাবে বিতরণের লক্ষ্যে মিঠাপুকুর উপজেলার সতেরোটি ইউনিয়ন পরিষদে ডিলাররা নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে বিক্রি করছে।

সোমবার (১০ এপ্রিল) সকালে উপজেলার মির্জাপুর ইউনিয়নের কয়েকজন সুবিধাভোগী স্বস্তি প্রকাশ করে সংবাদকর্মীদের বলেন, দেশে নিত্যপণ্যের দাম যখন আকাশচুম্বী, সে সময়ে টিসিবির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ কার্যক্রমে আমাদের জন্য খুব উপকার হয়েছে। টিসিবির পণ্য সুষ্ঠুভাবে বণ্টন করা হলে বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি অনেকটা নিয়ন্ত্রণে থাকবে।

সরজমিনে গিয়ে দেখা যায় মেসার্স আলমগীর ট্রেডার্স ২৮৯২টি টিসিবি পণ্য পরিষদ থেকে বিতরণ করছেন। দলে দলে কার্ডধারীরা উৎসাহ নিয়ে লাইনে দাড়িয়ে শিশু থেকে বয়স্ক লোক পর্যন্ত পণ্য গ্রহণ করছেন। তিনি বলেন,বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। শতভাগ স্বচ্ছতার মধ্যদিয়ে পণ্য বিতরণ করে প্রধানমন্ত্রীর এই মহৎ উদ্যোগকে যথাযথভাবে বাস্তবায়িত করতে চাই।

এই কেন্দ্র থেকে আরিপপুর এলাকার তরমুজ বিক্রেতা শামসুল ইসলাম তেল, ডাল, ও চিনি কিনে বলেন, টিসিবির এই ৩টা জিনিস কিনতে ৪২০ টাকা লাগলো। এই জিনিসটা বাজারে কিনতে গেলে আরও ২৫০ টাকা বেশি লাগতো।

মেসার্স এ এফ এম এন্টার প্রাইজ ইমাদপুর ইউনিয়ন পরিষদ থেকে ২০০০ কার্ডধারীকে পণ্য বিতরণ করছেন। এই পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য সার্বক্ষণিক নিজেই তত্ত্বাবধায়ন করছেন বলে জানান, চেয়ারম্যান শফিকুল ইসলাম।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার (অ. দা.) রুহুল আমিন জানান, প্রধানমন্ত্রী ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। আমরা স্বচ্ছতা বজায় রাখতে কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App