×

সারাদেশ

গুরুদাসপুরে বাঙ্গি গাছ কাটলো দুর্বৃত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ০৭:৫৩ পিএম

গুরুদাসপুরে বাঙ্গি গাছ কাটলো দুর্বৃত্তরা

ছবি: ভোরের কাগজ

গুরুদাসপুরে বাঙ্গি গাছ কাটলো দুর্বৃত্তরা

দুই লক্ষাধিক টাকার ক্ষতি

নাটোরের গুরুদাসপুর উপজেলায় রফিকুল ইসলাম নামের এক কৃষকের ১২ শতাংশ জমির বাঙ্গি গাছ কেটে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওই কৃষক।

এ ঘটনায় কৃষক রফিকুল ইসলাম গুরুদাসপুর থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন।

রফিকুল ইসলাম জানান, উপজেলার মশিন্দা ইউনিয়নের গ্যাস পাম্প সংলঘ্ন মাঠে হাটিকুমরুল-বনপাড়া মহা সড়কের পাশে ১২ শতাংশ জমিতে ওই বাঙ্গি চাষ করেছিলেন তিনি। প্রতিদিনের মতো আজ ৯ এপ্রিল রবিবার সকালে তিনি, তার ছেলে বাঙ্গির ক্ষেত পরিচর্যার জন্য গিয়ে দেখতে পান, তার আপন ভাই রন্জু সরদার ও রেজাউল সরদার এবং ভাতিজা বিল্টু সরদার ও কায়েছ সরদার হাসুয়া দিয়ে ওই খেতের সব বাঙ্গি গাছ কেটে ফেলছেন। এসময় সে ও তার ছেলে মিলনুজ্জামান নিষেধ করলে তারা জীবন নাশের হুমকি দিয়ে তেড়ে আসে। এসময় দ্রুত পালিয়ে ওই এলাকার গণ্যমান্যদের জানিয়ে গুরুদাসপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই জমির বাঙ্গিগুলোর সপ্তাহ খানেক পরেই বিক্রির উপযোগী হতো। ৫০ হাজার টাকা খরচ হয়েছে বলে শুনেছি। ঠিক মতো বিক্রি করতে পারলে এ মৌসুমে কমপক্ষে দুই লক্ষাধিক টাকার বাঙ্গি বিক্রি হতো। রফিকুল ইসলামের ছেলে মিলনুজ্জামান সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার চেয়েছেন।

স্থানীয় আবু তালেব বলেন, ঘটনাটি দেখেছি এবং নিষেধও করেছি কিন্তু তারা আমার কথা শোনেনি।

বিবাদী রন্জু ও স্বজনরা জানান, ওই জমি নিয়ে ঝামেলা ছিলো তাই তিন মাস আগে তাদের জমিটি ছেড়ে দিতে বলা হলেও তারা ছাড়েনি। একারণেই আমার ছেলেরা গাছ কেটে জমি পরিস্কার করেছে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন বলেন, এঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App