×

সারাদেশ

কেন্দুয়ায় কাঠমিস্ত্রি খুন, প্রধান আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৮:২২ পিএম

কেন্দুয়ায় কাঠমিস্ত্রি খুন, প্রধান আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউপির দ্বিগর গ্রামে তুচ্ছ বিষয় নিয়ে দ্বন্দের জেরে কাঠমিস্ত্রি রমজান মিয়া খুনের ঘটনায় মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে প্রধান আসামি মাহমুদুল হাসানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (৩১ মার্চ) রাতে নরসিংদীর সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে আরো চার জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে কেন্দুয়া থানা পুলিশ।

নিহত কাঠমিস্ত্রি রমজানের মা মিনা আক্তার বাদী হয়ে গত বুধবার কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারে ১৭ আসামির নাম উল্লেখ করা হয়। ওই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরো ১০/১২ জনকে।

মামলায় প্রধান আসামি করা হয়েছিল হারারকান্দি গ্রামের আব্দুস সালামের ছেলে মাহমুদুল হাসান (২২) কে। আসামিরা প্রত্যেকেই হারারকান্দি গ্রামের বাসিন্দা।

সূত্র জানায়, বাদীর প্রতিবেশি আব্দুল বারেকের একটি শ্যালো মেশিন সেচ দেয়ার জন্য পাশে এলাকার সান্দিকোনা ইউপির হারারকান্দি গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে ও মামলার ১১ নম্বর আসামি তৌহিদ মিয়া ভাড়া নেয়। পরবর্তীতে শ্যালো মেশিন ফেরত দিলেও মেশিনের তেলের ট্যাংকিটা ফেতর দেননি। এই নিয়ে তাদের মাঝে দ্বন্দ্ব চলে আসছিল। বিষয়টি মিমাংসার লক্ষে গত ২৬ মার্চ বিকেলে স্থানীয় একতা বাজারে শালিস বৈঠক বসেন স্থানীয় মাতাব্বরগণ। বৈঠকের শেষপ্রান্তে এসে শালিসকারীদের সিদ্ধান্তকে না মেনে উত্তেজিত হয়ে পড়ে বিবাদীরা।

এক পর্যায়ে মামলার ৭ নম্বর আসামি ইছাক আলীর (৫১) হুকুমে বিবাদীরা দেশীয় অস্ত্রা বের করে বাদী পক্ষের লোকজনকে ঘিরে ফেলে এবং প্রধান আসামি মাহমুদুল হাসান নিহতের বুকে কিরিচ দিয়ে আঘাত করে। এতে রমজান মিয়া মাটিতে পরে গেলে অন্যান্য বিবাদীরা এলোপাতাড়ি পিটিয়ে ভিকটিমসহ কয়েকজনকে গুরুতর আহত করে। পরে তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এলে বিবাদীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ২৭ মার্চ বিকেল আড়াইটার দিকে রমজান মিয়ার মৃত্যু হয়। ওইদিন থানা পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চারজনকে আটক করে। মামলা দায়েরের পর তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।

কেন্দুয়া থানার পেমই তদন্তকেন্দ্রের ওসি (তদন্ত) সাখাওয়াত হোসেন জানান, কাঠমিস্ত্রি রমজান মিয়ার খুনের প্রধান আসামি মাহমুদুল হাসানকে র‌্যাব ১৪ গ্রেপ্তার করে আমাদের কাছে হস্তান্তর করেছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App