×

সারাদেশ

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে জমি-বাড়ি ফিরে পেলো শ্রমজীবী দেলোয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৬:০৬ পিএম

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে জমি-বাড়ি ফিরে পেলো শ্রমজীবী দেলোয়ার

ছবি: ভোরের কাগজ

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ও স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিববুর রহমানের চেষ্টায় অবশেষে জমি ও বসতবাড়ি ফিরে পেলেন শ্রমজীবী দেলোয়ার। প্রভাবশালী প্রতিবেশীর সঙ্গে দীর্ঘদিনের বৈরীতা, আদালতের চলমান মামলা, জীবননাশের হুমকি-ধামকিতে পরিবার-পরিজন নিয়ে শঙ্কার মধ্যে থাকা দেলোয়ার স্বস্তির নিশ্বাস ছাড়তে পারছেন।

সূত্র জানায়, পৌরশহরের নাইয়াপট্রি এলাকার নাগরিক দেলোয়ার। দীর্ঘদিন ধরে প্রভাবশালী এক প্রতিবেশীর সঙ্গে জমির সীমানা নিয়ে বিরোধসহ আদালতে একাধিক মামলা ছিল তার বিরুদ্ধে। এতে প্রতিবেশী তার চলাচলের পথ বন্ধ করে দেয়। এমনকি ২৪ ঘন্টায় প্রাণনাশের হুমকিতে পরিবার নিয়ে শঙ্কার মধ্যে পড়ে দেলোয়ার। নিজের এমন অসহায়ত্ব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দাবি করে সাক্ষাৎকার দেয় দেলোয়ার। দেলোয়ারের এমন কান্না ভেজা সাক্ষাৎকার প্রধানমন্ত্রীর নজরে এলে সাংসদ অধ্যক্ষ মো. মহিববুর রহমানকে দেলোয়ারের খোঁজ নিতে বলেন প্রধানমন্ত্রী। তিনি দেলোয়ারকে এক লক্ষ টাকার আর্থিক সহায়তা দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর দেলোয়ারের বাড়িতে ছুঁটে যান এমপি মহিব। ব্যক্তিগত উদ্যোগে বিরোধপূর্ণ জমির সমাধানসহ মামলা প্রত্যাহারের সকল খরচ বহন করেন এমপি। দেলোয়ারের সেই জমিতে ঘর নির্মাণের সকল উপকরণ কিনে দেন এমপি মহিব।

প্রধানমন্ত্রীর এমন মানবিক হস্তক্ষেপের সুফল পেয়ে আবেগ আপ্লুত হয়ে চোখের পানি ছেড়ে দেন দেলোয়ার। দেলোয়ার জানায়, আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। প্রধানমন্ত্রী আমার সকল সমস্যার সমাধান করে দিয়েছেন। আর এমপি মহিববুর রহমান তার নিজের টাকায় আমার সব ঝামেলা মিটিয়ে দিয়েছেন। এমনকি ঘর নির্মাণের টিনও কিনে দিয়েছেন তিনি।

অধ্যক্ষ মো. মহিববুর রহমান এমপি বলেন, দেলোয়ার বঙ্গবন্ধুর একজন একনিষ্ঠ সমর্থক। তার সমস্যা নিয়ে আমার কাছে কখনও আসেনি। তবে বিশ্ব মানবতার নেত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে আমি দেলোয়ারের সব সমস্যার সমাধান করে দিয়েছি। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দেলোয়ার জমিসহ তার বসতবাড়ি ফিরে পেয়েছে। এমপি মহিব আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে কেবল দেলোয়ারই নয় গোটা দক্ষিণাঞ্চালের মানুষ কৃতজ্ঞ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App