×

সারাদেশ

ডুমুরিয়ায় ঘের দখলচেষ্টা, মাছ লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৩:২৫ পিএম

ডুমুরিয়ায় ঘের দখলচেষ্টা, মাছ লুট

ছবি: প্রতীকী

খুলনার ডুমুরিয়ার রাজাপুর গ্রামের এক স্কুল শিক্ষকের প্রায় ৪ বিঘা মৎস‍্য ঘেরে প্রতিপক্ষরা সংঘবদ্ধ হয়ে মাছ লুট ও সবজি ক্ষেত নষ্ট, ব‍্যাপক টাকা ক্ষতি সাধন করেছে। এ ঘটনায় শিক্ষক খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, উপজেলার রাজাপুর সাহস গ্রামের মৃত নওয়াব আলী শেখের ছেলে শেখ নজরুল ইসলাম পৈতৃক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত হয়ে সাহস মৌজার এসএ খতিয়ান ৫১৬, ৫১৭ দাগ নং ৫৪৯ এ ১.১০ ও ৫৫০ দাগে০.৪৪ মোট ১.৫৪ একর জমিতে ভোগ দখলপূর্বক দীর্ঘদিন মৎস‍্য ঘের বানিয়ে মাছ ও সবজি চাষ করে আসছে। কিন্ত প্রতিপক্ষ আমজাদ শেখ ও হালিম শেখরা ঘেরের মধ‍্যে থাকা জমি দাবি করে গত ১৫ মার্চ বিপক্ষ দলবদ্ধ হয়ে লাঠি সোটা নিয়ে ঘেরে প্রবেশ করে মাঝ বরাবর বাঁধ দিয়ে সেচ পাম্প ব‍্যবহার করে ঘেরে থাকা গলদা, রুই, কাতলা, মৃগেল ২ লাখ ৮০ হাজার টাকার ক্ষতি সাধন করে। এছাড়া সবজি ফসলের ক্ষতি সাধনও করে।

এ ঘটনায় সময় শিক্ষক নজরুল ইসলাম বিদ‍্যালয়ে পাঠ‍্যদানে ব‍্যস্ত ছিলেন। খবর পেয়ে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে ঘটনাস্থলে পৌঁছায়ে বাধা দেয়ার চেষ্টা করলে উল্লেখিত আসামিরা মারপিট করতে উদ‍্যত হলে স্থানীয় লোকজনের সহায়তায় নিরাপদে অবস্থান করেন। পরে থানা পুলিশ এসে তাদের কার্যক্রম বন্ধ করে শান্তিপূর্ণ পরিবেশ রেখে সকলকে তাড়িয়ে দেন।

এরপর ন‍্যায় বিচার পাওয়ার আশায় চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘটনার বিবরণী উল্লেখ করে মামলা দায়ের করে। আদালত মামলাটি আমলে নিয়ে ঘটনাটি তদন্ত জন‍্য পুলিশ ইনভেস্টিগেশন ব‍্যুরোকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে নির্দেশ নিয়েছেন।

পিবিআই ইন্সেপেক্টর লুৎফর রহমান বুধবার ঘটনাস্থলে তদন্ত কার্যক্রমে আসেন। তিনি বলেন, তদন্ত শুরু করেছি প্রকৃত ঘটনাটি উদঘাটনের চেষ্টা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App