×

সারাদেশ

মহাসড়কে রোজাদারদের অপেক্ষায় মেয়র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ০৫:০১ পিএম

মহাসড়কে রোজাদারদের অপেক্ষায় মেয়র

ছবি: সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর অংশে মহিপালে অপেক্ষায় থাকেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। কখন আসবে গাড়ি, তারপর থামবে। গাড়ির জানালা থেকে বাড়িয়ে দেয়া হাতে এক প্যাকেট ইফতার তুলে দিতে পারলেই পান পরম স্বস্তি।

প্রতিদিন রোজাদার যাত্রীদের জন্য অপেক্ষায় ফেনী পৌর মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী। ইফতারের এমন ব্যতিক্রমী আয়োজন শুধু এ বছরই নয়, মেয়র নির্বাচিত হওয়ার আগে থেকেই তার এই প্রয়াস। ১০ বছর ধরে প্রতি রোজায় মহাসড়কের রোজাদারদের জন্য থাকছে তার এ ব্যক্তিগত আয়োজন।

চলতি বছর যোগ হয়েছে ইফতারের পর চা-নাস্তার আয়োজন। মেয়রের মহিপালস্থ কার্যালয়ের সামনে একটি ঘরে করা হয়েছে এ আয়োজন। যে কেউ ইচ্ছে করলেই এখানে এসে চা-নাশতা করে যেতে পারবেন। বিনামূল্যে করা যাবে চা-নাশতা।

মেয়রের ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিন এখানে ৮০০-১০০০ রোজাদারের জন্য তৈরি হয় ইফতার। একই সঙ্গে পৌর প্রাঙ্গণে রিকশাচালক ও দিনমজুরদের জন্যও থাকে এমন আয়োজন। একইসঙ্গে তার এলাকা ও বিভিন্ন মসজিদে বিতরণ করা হয় এসব ইফতার।

রোজায় প্রতিদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী ছয়লেন উড়াল সেতুর এক পাশে রোজাদারদের জন্য অপেক্ষা করেন মেয়রের স্বেচ্ছাসেবক দল। সড়কে চলাচলরত বিভিন্ন গাড়ির চালক ও যাত্রীদের গাড়ি থামিয়ে প্রত্যেকের হাতে তুলে দেয়া হয় ইফতার।

প্রতিদিন এখানেই বিতরণ হয় তিন শতাধিক প্যাকেট ইফতার। বাকি ইফতারের প্যাকেটগুলো বিভিন্ন মসজিদ, এতিমখানা ও এলাকার অসহায়-গরিবদের কাছে বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App