×

সারাদেশ

আলফাডাঙ্গায় গৃহহীন মুক্ত হওয়ায় আনন্দ শোভাযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০৩:১২ পিএম

আলফাডাঙ্গায় গৃহহীন মুক্ত হওয়ায় আনন্দ শোভাযাত্রা

ছবি: সংগৃহীত

মহান স্বাধীনতার মাসে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে জমিসহ ঘর হস্তান্তরের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হয়েছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা।

এ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত হওয়াতে বুধবার (২২ মার্চ ২০২৩)বেলা ১১টায় আনন্দ শোভাযাত্রা বের করে উপজেলা প্রশাসন। আনন্দ শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনে থেকে শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে সমাবেত হয়।

এর আগে সকাল ৯ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একটি লোকও গৃহহীন ও ভূমিহীন থাকবে না ও এ উপজেলায় গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা উপলক্ষে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্যে দেন, প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক আশেকুল হক , উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ , পৌর মেয়র আলী আকসাদ ঝন্টু,উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন,সরকারি কলেজের অধ্যক্ষ শাহ জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা.নাজমুল হাসান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ আব্দুল আলীম সুজা, প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম,ক্যাব সভাপতি কবীর হোসেন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবির প্রমূখ।

আলোচনা সভার শেষে এ সম্পর্কে প্রধানমন্ত্রীর ভাষণ সহ আশ্রয় প্রকল্পের ভিডিও চিত্র দেখানো হয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আলফডাঙ্গা উপজেলায় আলফাডাঙ্গা সদর,বুড়াইচ,গোপালপুর, টগরবন্দ,বানা ও পাচুড়িয়া ইউনিয়নের বিভিন্ন ধাপে মোট ৭৩৫টি পরিবারকে গৃহ ও দুই শতাংশ জমিসহ দলিল দেওয়া হয়েছে। এখানে আধুনিক সব সুযোগ সুবিধা সম্বলিত প্রতিটি দুই কক্ষের ঘর নির্মাণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App