×

সারাদেশ

ঝিকরগাছায় বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ০৮:৩৬ পিএম

ঝিকরগাছায় বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে উপজেলা পরিষদের মুক্তিমঞ্চে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ৩ হাজার ১০০ কৃষকের মাঝে এই কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অব. অধ্যাপক ডাক্তার মো. নাসির উদ্দিন।

এ সময় প্রতি কৃষককে ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি সার দেয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সেলিম রেজা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মাসুদ হোসান পলাশ।

উপস্থিত ছিলেন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. মাহমুদা আক্তার, নির্বাসখোলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. খাইরুজ্জামান, গঙ্গানন্দপুর ইউপি চেয়ারম্যান মো. আমিনুর রহমান আমিন, শংকরপুর ইউপি চেয়ারম্যান বাবু গোবিন্দ চ্যাটার্জিসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপকারভোগী কৃষক ও কৃষানী।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে সরকারি সহায়তার বীজ ও সার বিতরণ কাজের উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলায় ৩ হাজার ১০০ কৃষক আউশ উৎপাদনে বিনামূল্যে বীজ ও সার পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App